shono
Advertisement

Mamata Banerjee: জলপাইগুড়ির বন্ধ চা বাগান অধিগ্রহণ করবে রাজ্য সরকার, ঘোষণা মমতার

মুখ্যমন্ত্রীর ঘোষণার পর আশায় বুক বাঁধছেন চা বাগানের শ্রমিকরা।
Posted: 01:39 PM Dec 11, 2023Updated: 03:21 PM Dec 11, 2023

শান্তনু কর, জলপাইগুড়ি: লোকসভা ভোটের আগে উত্তরবঙ্গ সফরে কল্পতরু মমতা বন্দ্যোপাধ্যায়। বন্ধ চা বাগানের শ্রমিকদের পাশে রাজ্য সরকার। সোমবার বানারহাটের জনসভার মঞ্চ থেকে জলপাইগুড়ির ৬টি চা বাগান অধিগ্রহণ করার সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) এদিন বলেন, “জলপাইগুড়ির বন্ধ হয়ে যাওয়া ৬টি চা বাগান অধিগ্রহণ করবে রাজ্য সরকার।” উল্লেখ্য, বর্তমানে জলপাইগুড়িতে রায়পুর, রিয়াবাড়ি, ধরনীপুর, সুরেন্দ্রনগর, রেডব্যাঙ্ক চা বাগান বন্ধ হয়ে পড়ে রয়েছে। তার ফলে সমস্যায় পড়েছেন চা বাগানের বহু শ্রমিক। তাঁদের মুখে হাসি ফোটাতে এই সিদ্ধান্ত বলেও জানান মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: কাশ্মীরের ‘বিশেষ মর্যাদা’ অস্থায়ী, সংবিধান মেনেই ৩৭০ ধারা বিলোপ, রায় সুপ্রিম কোর্টের]

এর আগে রবিবারই আলিপুরদুয়ারের সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান থেকে ৪ হাজার ৬৪২ জন চা শ্রমিকের হাতে পাট্টা তুলে দিয়েছেন। সঙ্গে বাড়ি তৈরির জন্য ১ লক্ষ ২০ হাজার টাকা আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেন। বন্ধ হয়ে যাওয়া চা বাগানের শ্রমিকদের জন্যও বড় ঘোষণা করেন। প্রতি মাসে দেড় হাজার টাকা ভাতা দেওয়ার কথা জানান মমতা। পাশাপাশি বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা দেওয়ার কথাও বলেন মমতা। আর তার পরদিনই চা বাগান অধিগ্রহণের কথা ঘোষণায় স্বাভাবিকভাবেই নতুন আশায় বুক বাঁধতে শুরু করেছেন জলপাইগুড়ির চা শ্রমিকরা।

[আরও পড়ুন: বিদেশি মদ ব্যবসায় কারচুপির অভিযোগ, প্রাক্তন IFA সচিবের বাড়িতে আয়কর হানা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার