shono
Advertisement

কয়লা পাচার কাণ্ড: নাটকীয়ভাবে ফের সিবিআইয়ের হাতে গ্রেপ্তার বিকাশ মিশ্র!

৪ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোল আদালত।
Posted: 11:13 AM May 12, 2023Updated: 06:19 PM May 12, 2023

শেখর চন্দ্র, আসানসোল: কয়লা পাচার (Coal Scam)মামলার তদন্তে ফের নয়া মোড়। এই মামলার অন্যতম অভিযুক্ত জামিনে মুক্ত থাকা বিকাশ মিশ্র ফের গ্রেপ্তার করল সিবিআই (CBI)। তাঁকে ৪ দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। শুক্রবার সিবিআইয়ের এই আবেদনে সাড়া দিয়েছে আসানসোলের (Asansol)বিশেষ সিবিআই আদালত। বিচারক বিকাশ মিশ্রের ৪ দিনের হেফাজত মঞ্জু করেছেন। এরপর পঞ্চম দিনে কী হবে, তা নির্ভর করছে আদালতের নির্দেশের উপর। 

Advertisement

এর আগে কয়লা পাচার মামলায় অন্যতম অভিযুক্ত হিসেবে ব্যবসায়ী বিকাশ মিশ্রর নাম উঠে আসে। তাঁকে গ্রেপ্তার করে সিবিআই। দীর্ঘদিন আসানসোলে সংশোধনাগারে ছিলেন বিকাশ। অভিযোগ, কয়লা পাচারের মাস্টারমাইন্ড বিকাশ মিশ্র। অনুপ মাজি তথা লালা ব্যবসার জন্য বিকাশের সাহায্য নিত বলে অভিযোগ। সিবিআই এই মামলার তদন্তভার নেওয়ার পর বিকাশ মিশ্রকে গ্রেপ্তার করা হয়। গত বছরের মাঝামাঝি সময়ে বিকাশ  মিশ্র হাই কোর্ট থেকে জামিন পেয়ে যান। 

[আরও পড়ুন: অসহ্য তাপপ্রবাহ থেকে মিলবে মুক্তি! সপ্তাহান্তে কলকাতা ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস]

এরপর সিবিআই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় তাঁর  জামিনের বিরোধিতা করে। সিবিআইয়ের যুক্তি ছিল, বিকাশ মিশ্রকে হেফাজতে রেখে জেরা করা প্রয়োজন। তাতে শীর্ষ আদালত জানায়, জামিনে মুক্ত কোনও ব্যক্তিকে এভাবে জেরা করতে হলে তাঁকে সর্বোচ্চ ৪ দিন হেফাজতে রাখা যায়। তাতে বিকাশ মিশ্র জানতে চান, তাহলে পঞ্চম দিনে কি তিনি মুক্তি পেয়ে যাবেন? তাতে সুপ্রিম কোর্ট এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি।

[আরও পড়ুন: ইমরানের গ্রেপ্তারির প্রতিবাদে বেজে উঠল ‘দ্য কাশ্মীর ফাইলসে’র গান! পাকিস্তানের কাণ্ড দেখে হতবাক ভারত]

এরই মধ্যে আসানসোল সিবিআই আদালতে বিকাশ মিশ্রকে হেফাজতে নিতে চেয়ে আবেদন জানায়। বিচারক তা মঞ্জুর করেন এবং জানান, পরবর্তী সিদ্ধান্ত নেবে হাই কোর্ট। এরপর বিকাশ মিশ্রকে ফের গ্রেপ্তার করে সিবিআই। অন্যদিকে, কয়লা পাচার মামলায়  বৃহস্পতিবার ধৃত আরও ২ ব্যক্তি – সিআইএসএফ ইন্সপেক্টর ও ইসিএলের আধিকারিককেও ৪ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

দেখুন ভিডিও। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার