shono
Advertisement
Nursing home

স্বাস্থ্যসাথী কার্ডে অস্ত্রোপচার করিয়েও অতিরিক্ত টাকার দাবি! নার্সিংহোমের বিরুদ্ধে পুলিশে অভিযোগ

'মনে নেই' বলে দায় এড়িয়েছেন নার্সিংহোম মালিক।
Published By: Paramita PaulPosted: 12:51 PM Sep 08, 2024Updated: 01:02 PM Sep 08, 2024

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: স্বাস্থ্যসাথী কার্ডে অস্ত্রোপচার করিয়েও অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ। বনগাঁ থানায় নার্সিংহোমের বিরুদ্ধে অভিযোগ দায়ের। পুরপ্রধানের কাছেও অভিযোগ জানানো হয়েছে। জানানো হবে স্বাস্থ্যদপ্তরকেও। 'মনে নেই' বলে দায় এড়িয়েছেন নার্সিংহোম মালিক।

Advertisement

মহিলার স্বামী শম্ভু ভাস্কর জানিয়েছেন, স্ত্রী সুচিত্রা ভাস্করের গলব্লাডারের অস্ত্রোপচারের জন্য ১ আগস্ট নার্সিংহোমে ভর্তি করেছিলেন। অভিযোগ, নার্সিংহোম কর্তৃপক্ষ প্রথমে জানিয়েছিল, স্বাস্থ্যসাথীর কার্ড থেকে পাওয়া টাকাতেই অপারেশন হয়ে যাবে। অভিযোগ, অস্ত্রোপচারের পরেও মহিলার পরিবারের কাছ থেকে বাড়তি ১১ হাজার টাকা নগদে চাওয়া হয়। কোনওরকমে সাড়ে দশ হাজার টাকা দিতে সক্ষম হন তাঁরা। ঘটনাটি বনগাঁ শহরের আপনজন নার্সিংহোমের। এ বিষয়ে শনিবার বনগাঁ থানায় এই নার্সিংহোম এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। বনগাঁর পুরপ্রধান গোপাল শেঠের কাছেও অভিযোগ জানিয়েছেন।

[আরও পড়ুন: ভারতে থাকা নিয়ে অনিশ্চয়তা! ‘এদেশ ছাড়তে হলে মরেই যাব’, বলছেন লেখিকা]

অভিযোগ অস্বীকার করে নার্সিংহোমের মালিক তথা চিকিৎসক আশিসকান্তি হীরা বলেন, "রোগীদের আমরা আগেই জিজ্ঞেস করে নিই, সাধারণ অস্ত্রোপচার করবেন না মাইক্রো সার্জারি করবেন? সাধারণ অস্ত্রোপচার ১২ হাজার টাকায় হয়ে যায়। মাইক্রো সার্জারি করতে খরচ হয় ২৭ হাজার টাকা | স্বাস্থ্যসাথী কার্ড থেকে পাওয়া যায় ১৭ হাজার টাকা। এর ক্ষেত্রে বেশি টাকা নেওয়া হয়েছিল কিনা তা এই মুহূর্তে আমার মনে নেই।"

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘের অধিবেশনের মাঝে মোদির সাক্ষাৎপ্রার্থী ইউনুস, সম্মতি এখনও অধরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্বাস্থ্যসাথী কার্ডে অস্ত্রোপচার করিয়েও অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ।
  • বনগাঁ থানায় নার্সিংহোমের বিরুদ্ধে অভিযোগ দায়ের।
  • পুরপ্রধানের কাছেও অভিযোগ জানানো হয়েছে।
Advertisement