shono
Advertisement

চাকরির টোপ দিয়ে আড়াই লক্ষ আত্মসাৎ, AIIMS কাণ্ডে BJP বিধায়কের বিরুদ্ধে দায়ের অভিযোগ

তদন্তের দাবিতে সরব তৃণমূল।
Posted: 01:47 PM Sep 03, 2022Updated: 01:48 PM Sep 03, 2022

স্টাফ রিপোর্টার: কল‌্যাণী এইমসে (Kalyani AIIMS) চাকরি দুর্নীতির ঘটনায় এবার নাম জড়াল নদিয়ার রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারীর। তিনি আবার বিজেপির জাতীয় কর্মসমিতির সদস‌্যও। আর এই ঘটনা ঘিরেই অস্বস্তি বেড়েছে বিজেপির (BJP) অন্দরে। অভিযোগ, এইমসে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে এক ব‌্যক্তির থেকে আড়াই লক্ষ টাকা নিয়েছেন মুকুটমণি।

Advertisement

হবিবপুরের বাসিন্দা এক যুবক তাই মুকুটমণির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে রানাঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে মুকুট জানান, তাঁদের কর্মীদের মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে। মিথ্যে অভিযোগ করে তাঁকে কালিমালিপ্ত করা হচ্ছে। এপ্রসঙ্গে তৃণমূলের রাজ‌্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “কল‌্যাণী এইমস নিয়ে বারবার অভিযোগ আসছে। যেভাবে কারও মেয়ে, কারও পুত্রবধূকে বেআইনিভাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠছে বিজেপি নেতাদের বিরুদ্ধে, তার গুরুত্বের সঙ্গে তদন্ত হওয়া উচিত। এখন আবার টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগ আসছে। বিজেপি যদি একটা কল‌্যাণী এইমস নিয়ে এই করে, তাহলে আর একটু সুযোগ পেলে বা অন‌্য রাজ্যে যেখানে ক্ষমতায় আছে, সেখানে কী করছে!”

[আরও পড়ুন: শিক্ষারত্ন সম্মান এবার রাজ্যের ৬১ শিক্ষককে, ১১৪১ জন কৃতী ছাত্র-ছাত্রীকেও সংবর্ধনা]

অভিযোগকারী ওই যুবক অভিযোগপত্রে লিখেছেন, বিধানসভা ভোটের আগে মুকুটের সঙ্গে তাঁর আলাপ। পরে মুকুটমণি তাঁকে জানায়, এইমসে গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদে তিনি নিয়োগ করিয়ে দিতে পারেন। তার জন‌্য ১০ ও ৮ লক্ষ টাকা করে লাগবে। যুবকের অভিযোগ, তিনি তাঁর দোকান বিক্রি করে আড়াই লক্ষ টাকা জোগাড় করে দেন। প্রতিশ্রুতি দিলেও মুকুটমণি পরে আর তাঁর সঙ্গে যোগাযোগ করেননি বলে অভিযোগ।

চাকরি দুর্নীতির ঘটনায় ইতিমধ্যেই একাধিক বিজেপি নেতার নাম জড়িয়েছে। বিজেপির গয়েশপুরের এক নেত্রী জানিয়েছিলেন, এইমসে চাকরি করিয়ে দেওয়ার নাম করে দলের এক সাংসদ টাকা চেয়েছিলেন। এরপরই ওই নেত্রীকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এইমস নিয়োগ দুর্নীতির বিষয়ে কল‌্যাণীর এক বিজেপি কর্মী অমিত শাহের (Amit Shah) কাছে ইমেল করে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ জানান। কল‌্যাণী থানায় এক বিজেপি নেতার ঘনিষ্ঠদের বিরুদ্ধে অবৈধভাবে এইমসে চাকরি দেওয়ার অভিযোগও জমা পড়েছে। বিজেপির নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলার সভাপতি পার্থসারথি চট্টোপাধ‌্যায় বলেন, “যখন তৃণমূলের নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে দুর্নীতির একাধিক তথ‌্য সামনে আসছে, তখন নজর ঘোরাতেই এই অভিসন্ধি হতে পারে।”

[আরও পড়ুন: ‘CAB আমাকে নিয়ে ভাবেনি, পড়ে থেকে লাভ কী?’ বাংলা ছাড়লেন শ্রীবৎস গোস্বামী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement