shono
Advertisement

ঝালদা পুরসভার নির্বাচনে কংগ্রেস প্রার্থীর পক্ষে ৭ ভোট, ব্যালট নিয়ে জটিলতা, হাই কোর্টের দ্বারস্থ তৃণমূল

ভোটোভুটিতে অংশই নেয়নি শাসকদল।
Posted: 02:23 PM Jan 16, 2023Updated: 04:24 PM Jan 16, 2023

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ঝালদা পুরসভার ভোট নিয়ে জটিলতা জারি। হাই কোর্টের নির্দেশ মেনে ভোটাভুটিতে কংগ্রেসের ঝুলিতে ৭ টি ভোট। এদিকে হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ের বিরোধিতায় ডিভিশন বেঞ্চে যাচ্ছে তৃণমূল।

Advertisement

পুরুলিয়ার ঝালদা পুরসভা নিয়ে দীর্ঘদিন ধরেই জটিলতা রয়েছে। এক তৃণমূল কাউন্সিলররা দল ছাড়ায় নির্বাচিত পুরপ্রধান সুরেশ আগরওয়ালকে অপসারিত হতে হয়। পুরপ্রধানের অপসারণের পর নির্দল কাউন্সিলরদের সমর্থনে কংগ্রেস বোর্ড গঠনের দাবি জানায়। কিন্তু কংগ্রেস বোর্ড গড়ার আগেই রাজ্যের পুর ও নগরোন্নয়ন দপ্তর জবা মাছোয়াড়কে অস্থায়ী পুরপ্রধান হিসাবে নিয়োগ করে। পরদিনই কংগ্রেস (Congress) এবং নির্দল কাউন্সিলররা শিলা চট্টোপাধ্যায়কে পুরপ্রধান নির্বাচিত করেন। গত ২ ডিসেম্বর রাজ্য সরকার তৃণমূল কাউন্সিলর জবা মাছোয়াড়কে অস্থায়ী পুরপ্রধান হিসাবে নিয়োগের যে বিজ্ঞপ্তি দিয়েছিল, সেটি পরবর্তীতে খারিজ করে দেয় হাই কোর্ট। একই সঙ্গে কংগ্রেস ও নির্দল জোটের পুরপ্রধান শিলা চট্টোপাধ্যায়ের পদকেও মান্যতা দেয়নি আদালত। এরপরই হাই কোর্ট (Calcutta High Court) নির্দেশ দেয়, ১৬ জানুয়ারি সোমবার সকাল ১১টায় নতুন করে ঝালদা পুরসভার চেয়ারম্যান নির্বাচন করতে হবে।

[আরও পড়ুন: লালন শেখের মৃত্যুর ঘটনায় সাসপেন্ড চার সিবিআই আধিকারিক, শুরু বিভাগীয় তদন্ত]

সেই মতো সোমবার সকালে শুরু হয় নির্বাচন। জানা গিয়েছে, ১২ টি আসনের মধ্যে কংগ্রেস ও নির্দলের তরফে মোট ৭ টি ভোট পেয়েছেন শীলা চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, তৃণমূলের ৫ জন এদিন ব্যালট নিলেও তা জমা দেননি। শোনা যাচ্ছে, এদিকে হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে তৃণমূল। ফলে সেই ঝুলেই রইল ঝালদা পুরসভার ভবিষ্যৎ।

[আরও পড়ুন: মাঘের শুরুতেই ৩ ডিগ্রি কমল রাজ্যের তাপমাত্রা, এ সপ্তাহে শীতের মেজাজ কেমন থাকবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার