shono
Advertisement

সাগরদিঘিতে কংগ্রেস নেতার গ্রেপ্তারিতে ধুন্ধুমার, উপনির্বাচনের আগে মিলল অন্তর্বর্তী জামিন

সপ্তাহে তিনদিন তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করে যেতে হবে কংগ্রেস নেতাকে।
Posted: 01:11 PM Feb 22, 2023Updated: 01:24 PM Feb 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা উপনির্বাচনের আগে মুর্শিদাবাদের সাগরদিঘির কংগ্রেসে স্বস্তি। হাত শিবিরের নেতা সাহিদুর রহমানকে অন্তর্বর্তী জামিন দিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশে মিলল জামিন। সপ্তাহে তিনদিন তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করে যেতে হবে কংগ্রেস নেতাকে। পাশাপাশি সব ছবি ও ফুটেজ দিতে হবে পুলিশকে।

Advertisement

আগামী ২৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের সাগরদিঘিতে উপনির্বাচন (Sagardighi Byelection)। তার আগে প্রাক্তন যুব কংগ্রেস সভাপতির গ্রেপ্তারি নিয়ে তুমুল উত্তেজনা ছড়িয়েছিল এলাকায়। ধর্ষণের মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলেই জানানো হয়েছিল। সাগরদিঘি থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় বাম-কংগ্রেস। বিক্ষোভে শামিল হন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীও (Adhir Chowdhury)। তৃণমূলের অঙ্গুলিহেলনে পুলিশ এই কাজ করেছিল বলেই দাবি করে হাত শিবির। যদিও অভিযোগ অস্বীকার করে রাজ্যের শাসকদল তৃণমূল।

[আরও পড়ুন: পরকীয়ায় ‘পথের কাঁটা’ ছেলে, ৪ বছরের খুদেকে খুনের অভিযোগ মা ও মায়ের প্রেমিকের বিরুদ্ধে]

কংগ্রেস নেতৃত্ব দাবি করে, ইচ্ছাকৃতভাবে এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরির জন্যই কংগ্রেস নেতাকে গ্রেপ্তার করা হয়। অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তির দাবিও জানানো হয়। অবশেষে সেই মামলায় অন্তর্বর্তী জামিন পেলেন সাহিদুর রহমান। সাগরদিঘির কংগ্রেস নেতাকে পুলিশি তদন্তে সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা।

উল্লেখ্য, রাজ্যের মন্ত্রী সুব্রত সাহার মৃত্যুর ফলে সাগরদিঘিতে উপনির্বাচন। তার জন্য় জেলার পরিচিত, প্রতিষ্ঠিত ব‌্যবসায়ী বাইরন বিশ্বাসকে সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে প্রার্থী করেছে কংগ্রেস। তাঁকে সমর্থন করেছেন বামেরা।

[আরও পড়ুন: বিয়ের আনন্দ বদলে গেল শোকে, বউভাতের দিনই নবদম্পতির দেহ উদ্ধার ঘিরে রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার