shono
Advertisement

আসন সমঝোতা? উত্তরের এই জেলায় বাম প্রার্থীকেই সমর্থন কংগ্রেসের

জোটকে পথ দেখাচ্ছে উত্তরের এই জেলা।
Posted: 12:20 PM Mar 28, 2024Updated: 12:21 PM Mar 28, 2024

সংবাদ প্রতিদিন ব্যুরো: বেশ কয়েকদিনের দ্বিধা-দ্বন্দ্ব কাটিয়ে শেষপর্যন্ত জলপাইগুড়িতে জোটবদ্ধভাবে লড়াইয়ের বার্তা দিল কংগ্রেস ও সিপিএম। পাশের জেলা আলিপুরদুয়ারে জোট হবে কিনা এই নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। এই নিয়ে বাম নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানো হবে বলে আলিপুরদুয়ার জেলা কংগ্রেস সভাপতি শান্তনু দেবনাথ জানিয়েছেন।

Advertisement

বুধবার দুপুরে জলপাইগুড়ি শহরের ডিবিসি রোডে সিপিএমের জেলা কার্যালয়ে উপস্থিত হন কংগ্রেস নেতারা। এই কেন্দ্রের সিপিএম প্রার্থী এবং বাম নেতৃত্বের সঙ্গে দীর্ঘক্ষণ ধরে বৈঠক চলে। গত সপ্তাহেই এই আসনে কংগ্রেস প্রার্থী না দেওয়া এবং বামেদের সঙ্গে জোট হবে কিনা এই প্রশ্ন তুলে জেলা কংগ্রেস কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখিয়ে যান ডুয়ার্স থেকে আসা নেতারা। এই অবস্থায় জোট নিয়ে দলের অবস্থান জানতে সর্বভারতীয় সভাপতিকে চিঠি পাঠান জেলা কংগ্রেস সভাপতি পিনাকী সেনগুপ্ত। শীর্ষ নেতৃত্ব অবস্থান স্পষ্ট না করায় জলপাইগুড়ি তে বাম সমর্থিত সিপিএম প্রার্থীর মনোনয়ন এবং প্রচারে দেখা মিলছিল না কংগ্রেস নেতা কর্মীদের। ফলে শেষ পর্যন্ত জোট হবে কিনা এই নিয়ে জল্পনা বাড়ছিল।

[আরও পড়ুন: কাকভোরে কলকাতা বিমানবন্দরে চলল গুলি, মৃত্যু CISF জওয়ানের]

সব জল্পনার অবসান ঘটিয়ে বুধবার দুপুরে সিপিএম কার্যালয়ে উপস্থিত হন কংগ্রেস নেতারা। বৈঠক শেষে বেরিয়ে কংগ্রেস জেলা সভাপতির জানান, জলপাইগুড়িতে বামফ্রন্ট মনোনীত সিপিএম প্রার্থীকে তাঁরা সমর্থন করছেন। এদিনের বৈঠকে যৌথ প্রচার কর্মসূচি নিয়েও আলোচনা হয়েছে। তিনি স্বীকার করেন মাঝে কর্মীদের মধ্যে মান-অভিমান হয়েছিল। তা কাটিয়ে এবার তৃণমূল, বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে একসঙ্গে ঝাঁপিয়ে পড়বেন তারা।

সিপিএমের জেলা কমিটির সদস্য পীযুষ মিশ্র বলেন, “তৃণমূল, বিজেপি দুই সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে গত কয়েক বছর ধরে জোটবদ্ধভাবে আমরা লড়াই করে আসছিল। এবারও একসঙ্গে ময়দানে নেমে মানুষকে সংঘবদ্ধ করব আমরা। তাতে জলপাইগুড়ি কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত এবং কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থী দেবরাজ বর্মনের জয়ের ব্যাপারে আশাবাদী দুইপক্ষ।” পাশাপাশি এদিন আলিপুরদুয়ারেও জোট নিয়ে আলোচনায় বসার কথা থাকলেও শেষ পর্যন্ত তা পিছিয়ে যায়। আলিপুরদুয়ার কংগ্রেস সভাপতি শান্তনু দেবনাথ জানান, আজ বৃহস্পতিবার বৈঠকে বসবেন তারা। তার পরই চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: মিরজাফরের পাশে ছিলেন রাজা কৃষ্ণচন্দ্র! পূর্বপুরুষের ‘গদ্দারি’ নিয়ে বিপাকে পদ্মপ্রার্থী রাজমাতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার