‘চেয়ার দিয়েছে, পায়া নেই, কলম দিয়েছে, কালি নেই’, ফের রাজ্যের BJP সংগঠনকে কটাক্ষ অর্জুনের

03:25 PM May 20, 2022 |
Advertisement

অর্ণব দাস, বারাসত: ফের বিস্ফোরক বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। এবার নিশানায় রাজ্যের বিজেপি সংগঠন। শুক্রবার অর্জুন সিং ফের বললেন, “নেতাদের চেয়ার দিয়েছে, চেয়ারের পায়া নেই। কলম দিয়েছে তাতে কালি নেই।” পাট ইস্যুতে বললেন, এখনও  তাঁর দুটো দাবি পূরণ হয়নি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বেশ কিছুদিন ধরেই পাটশিল্পের দূরাবস্থা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব বিজেপি সাংসদ অর্জুন সিং। বাংলার পাটচাষিদের নিয়ে বড়সড় আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছিলেন তিনি। পরবর্তীতে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল তলব করেন তাঁকে। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন অর্জুন। একাধিক অভিযোগ জানান পাট ইস্যুতে। এরপরই পাটের দামের ঊর্ধ্বসীমা প্রত্যাহার করেছে কেন্দ্র। তাতেও বিশেষ খুশি নন বিজেপি সাংসদ। শুক্রবার তিনি বলেন, “দামের ঊর্ধ্বসীমা প্রত্যাহার করাটা ভাল। কিন্তু ২ টোর দাবির একটা মানা হয়েছে জুট কমিশনের তরফে। তবে টেরিফ কমিশন, প্রফিডেন্ট ফান্ড, গ্রাচুইটি ও বকেয়া পাওনা কী হয়, তা দেখার।”

[আরও পড়ুন: চলতি মাসেই ৯০ লক্ষ কৃষিজীবীর ঘরে পা দিচ্ছে ‘কৃষকবন্ধু’, সরাসরি অ্যাকাউন্টে ঢুকবে টাকা]

এরপরই রাজ্য বিজেপির অবস্থা নিয়ে কটাক্ষ করেন অর্জুন। বলেন, “নেতাদের চেয়ার দেওয়া হয়েছে, তাতে পায়া নেই। কলম দিয়েছে কালি নেই।” দলকে চাঙা করার ডাকও দেন। বলেন, “নাড্ডাজিকে বলেছি সবটা। উনি কী করেন দেখি।” অর্থাৎ এখনও দল নিয়ে একাধিক অভাব অভিযোগ রয়েছে বিজেপি সাংসদের। যার ফলে ওয়াকিবহল মহলের একাংশের দাবি, বিজেপি অর্জুনকে ঘরে রাখতে মরিয়া হলেও, তাঁর দল বদল স্রেফ সময়ের অপেক্ষা মাত্র।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

উল্লেখ্য, বর্ধিত মূল্যের জন্য বাংলার পাটচাষিদের দুর্দশার শেষ নেই। ফলে তাঁদের কষ্ট লাঘবের জন্য অর্জুন সিং আসরে নেমে কাঁচা পাটের দামের ঊর্ধ্বসীমা প্রত্যাহারের জন্য কেন্দ্রকে চাপ দিতে থাকেন। বস্ত্রমন্ত্রী পীযুষ গোয়েলের পাশাপাশি তিনি জুট বোর্ডের সঙ্গেও একাধিকবার আলোচনার টেবিলে বসেন। ৯ মে’র মধ্যে দাম প্রত্যাহারের ডেডলাইনও বেঁধে দিয়েছিলেন তিনি। তাঁর সেই দাবি কতটা গ্রহণ করা হবে, তা নিয়েও বিস্তর আলোচনা চলে জুট বোর্ড ও কেন্দ্রের মধ্যে। শেষমেশ অর্জুনের দাবি মেনে কাঁচা পাটের সর্বোচ্চ দাম প্রত্যাহার করা হয়েছে। এর আগে ১ কুইন্টাল কাঁচা পাটের দাম ছিল ৬৫০০ টাকা। আজ অর্থাৎ ২০ মে থেকে তা উঠে যাচ্ছে। 

[আরও পড়ুন: দ্বিতীয় বিয়ে নিয়ে নিত্য অশান্তি, রাগে প্রথম স্ত্রীকে কুপিয়ে খুন ‘গুণধর’ স্বামীর]

Advertisement
Next