shono
Advertisement
Chhattisgarh

ভোট চলাকালীন হঠাৎ গুলির শব্দ, লুটিয়ে পড়লেন জওয়ান, চাঞ্চল্য ছত্তিশগড়ে

স্পেশাল আর্মড ফোর্সের ৩৪ নম্বর ব্যাটেলিয়নের সদস্য ছিলেন জিয়ালাল নামের ওই জওয়ান।
Posted: 03:08 PM Apr 26, 2024Updated: 04:57 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের ১৩ রাজ্যের ৮৯ কেন্দ্রে শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। এই তালিকায় রয়েছে ছত্তিশগড়ের (Chhattisgarh) মহাসমুন্দ লোকসভা আসনও (Mahasamund Lok Sabha Seat)। মাওবাদের আতঙ্ক উপেক্ষা করে এই কেন্দ্রেও শুরু হয় ভোটগ্রহণ পর্ব। এই লোকসভা কেন্দ্রের গরিয়াবন্দ এলাকায় নির্বাচন চলাকালীন চলল গুলি। মৃত্যু হল নিরাপত্তার দায়িত্বে থাকা এক জওয়ানের। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, নিজেরই আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন ওই জওয়ান।

Advertisement

মাওবাদী অধ্যুষিত ছত্তিশগড়ে এবার কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ। নিরাপত্তায় যাতে কোনও খামতি না থাকে তার জন্য প্রতিবেশী রাজ্যগুলি থেকেও সেখানে আনা হয়েছে আধাসেনা। এখানেই নিরাপত্তার দায়িত্বে ছিলেন মধ্যপ্রদেশের রাজপুরের বাসিন্দা জিয়ালাল পওয়ারস নামে এক জওয়ান। আধাসেনা জওয়ানদের থাকার ব্যবস্থা করা হয়েছে স্থানীয় এক প্রাথমিক স্কুলে। এদিন কোনও ডিউটি দেওয়া হয়নি তাঁকে। রিজার্ভ হিসেবে ছিলেন তিনি। অভিযোগ, শুক্রবার সকাল ৯.৩০ নাগাদ স্কুলের মধ্যেই নিজের সার্ভিস রাইফেল থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হন জিয়ালাল। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সেনা ক্যাম্পগুলির শব্দে স্বাভাবিকভাবেই ব্যাপক আতঙ্ক ছড়ায়। প্রাথমিকভাবে এই ঘটনাকে মাওবাদী হামলা বলে সন্দেহ করেন স্থানীয়রা। যদিও পরে জানা যায় আত্মহত্যা করেছেন এক জওয়ান।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, স্পেশাল আর্মড ফোর্সের (SAF) ৩৪ নম্বর ব্যাটেলিয়নের সদস্য ছিলেন জিয়ালাল। কেন তিনি আত্মহত্যা করলেন সে বিষয়ে কিছুই জানা যায়নি। উদ্ধার হয়নি কোনও সুইসাইড নোট। পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে ওই জওয়ানের রাইফেল উদ্ধার হয়েছে। জানা গিয়েছে, মোট ২ রাউন্ড গুলি চলে রাইফেল থেকে। কেন ওই জওয়ান আত্মহত্যা করলেন, জানার চেষ্টা চলছে। যদিও এই ঘটনায় ভোট গ্রহণে কোনও প্রভাব পড়েনি বলে জানা যাচ্ছে সরকারি সূত্রে।

[আরও পড়ুন: বাম আমলে বঞ্চিত, প্রাথমিকে ৮০০ শিক্ষক নিয়োগের নির্দেশ কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement