shono
Advertisement

Breaking News

চাকলায় বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ, গাড়ি ঘিরে উঠল ‘জয় বাংলা’,’গো ব্যাক’স্লোগান

এনিয়ে বিজেপি-তৃণমূলের মধ্যে শুরু হয়েছে চাপানউতোর।
Posted: 08:31 PM Jan 07, 2023Updated: 08:36 PM Jan 07, 2023

Sloganঅর্ণব দাস, বারাসত: ‘জয় শ্রীরামে’র পালটা ‘জয় বাংলা’। উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) চাকলাধামে পুজো দিতে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর গাড়ি ঘিরে উঠল ‘জয় বাংলা’, ‘গো ব্যাক’ স্লোগান। শনিবার সন্ধেবেলা এই ঘটনা ঘিরে অশান্তি ছড়াল দেগঙ্গার চাকলায়। এনিয়ে যথারীতি বিজেপি-তৃণমূল তরজা শুরু হয়ে গিয়েছে। স্থানীয় বিজেপি নেতার দাবি, এটা অসামাজিক কাজ। আর তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ এই ঘটনা। এর সঙ্গে তৃণমূলের (TMC) কোনও যোগ নেই।

Advertisement

শনিবার সন্ধে নাগাদ দেগঙ্গার চাকলাধামে পুজো দিতে গিয়েছিলেন বিজেপির (BJP) সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। অভিযোগ, তাঁর গাড়ি ঘিরে ‘গো ব্যাক’, ‘জয় বাংলা’ (Jai Bangla) স্লোগান তোলেন তৃণমূল কর্মীরা। ‘গো ব্যাক’ এবং ‘জয় বাংলা’ স্লোগানের মুখে পড়েন বিজেপির দিলীপ ঘোষ। শনিবার দত্তপুকুর এবং হাবড়ায় দলীয় কর্মীসূচি ছিল দিলীপ ঘোষের। এরপর সন্ধ্যায় চাকলার লোকনাথ মন্দিরে পুজো দিতে যান বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি। সেখানে পুজো দিয়ে গাড়ি নিয়ে বেরনোর সময় স্লোগানের মুখে পড়েন তিনি।

[আরও পড়ুন: মাধ্যমিকে প্রশ্ন ফাঁস রুখতে সমস্ত স্কুলে CCTV, পরীক্ষার্থীদের জন্য বিশেষ নিয়ম চালু পর্ষদের]

অভিযোগ, স্থানীয় তৃণমূল কর্মীদের এই স্লোগানে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিজেপি নেতা-কর্মীরা হতভম্ব হয়ে যান। তড়িঘড়ি দেগঙ্গা থানার পুলিশ এসে গেরুয়া শিবিরের নেতাদের গাড়ি বের করে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এই প্রসঙ্গে বারাসাত সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি তাপস মিত্র বলেন, “ঘটনার সময় আমি ছিলাম। প্রধানমন্ত্রী আবাস যোজনা টাকা যারা চুরি করেছে, সেই সমস্ত লোকেদের জ্যোতিপ্রিয়বাবু ওখানে পাঠিয়েছিলেন। তারাই এই কাজ করেছেন।” বিজেপির এই অভিযোগ অস্বীকার করে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriyo Mullick) দাবি, “১০০ দিনের কাজের টাকা ওই এলাকার বহু মানুষ পায়। কিন্তু কেন্দ্র ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়ায় ওই টাকা তারা পাচ্ছেন না। সাধারণ মানুষ এদিন এই ক্ষোভেরই বহিঃপ্রকাশ করেছেন। এর সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই।”

[আরও পড়ুন: স্বচ্ছতা বজায় রেখেই বাড়ছে আয়! নির্বাচনী বন্ডে তৃণমূলের রোজগার বৃদ্ধি ১২ গুণ]

এর আগে একাধিকবার রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্দেশে ‘জয় শ্রীরাম’ (Jai SriRam) স্লোগান তুলেছিলেন বিজেপির নেতা, কর্মীরা। সম্প্রতি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী মঞ্চেও একই ঘটনা ঘটে। শুক্রবার খেজুরির কর্মসূচিতে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে ঘিরেও এক ব্যক্তি ‘জয় শ্রীরাম’ স্লোগান তোলেন। এবার পালটা দিলীপ ঘোষকে ঘিরে ‘জয় বাংলা’ স্লোগান উঠল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার