shono
Advertisement

মন্তেশ্বরে কুকুরের কামড়ে জখম কমপক্ষে ৩০, সারমেয়কেও পিটিয়ে মারল জনতা

কুকুরের কামড়ে জখম শিশুরাও।
Posted: 09:15 PM Nov 10, 2021Updated: 09:16 PM Nov 10, 2021

অভিষেক চৌধুরী, কালনা: একদিনে কুকুরের কামড়ে জখম অন্তত ৩০ জন। অভিযোগ, পথচলতি শিশু, প্রৌঢ়-প্রৌঢ়াদের দেখলেই ঝাঁপিয়ে পড়েছে কুকুরটি। এই ঘটনাকে কেন্দ্র করে বুধবার তীব্র আতঙ্ক ছড়ায় মন্তেশ্বরের পুটশুড়ি এলাকায়। আতঙ্কিত এলাকবাসী পরে পিটিয়ে কুকুরটিকে মেরে ফেলে বলে খবর।

Advertisement

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে মন্তেশ্বরের পুটশুড়ি বাজার এলাকায় পথচলতি মানুষজন দেখলেই একটি কুকুর ঝাঁপিয়ে পড়ছিল। আঁচড়ে, কামড়ে তাদের ক্ষত-বিক্ষত করে দেয় কুকুরটি। বাদ পড়েনি শিশুরাও। সঙ্গে সঙ্গে  আহতদের মন্তেশ্বর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার পরেই এলাকার আতঙ্কিত মানুষজন কুকুরটিকে মেরে ফেলে বলে জানায়।

[আরও পড়ুন: এই না হলে ভাগ্য! স্বামীর দোকান থেকে লটারি কিনে রাতারাতি কোটিপতি মালবাজারের বধূ]

 

ঘটনা প্রসঙ্গে মন্তেশ্বর ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা. তন্ময় মণ্ডল বলেন, “কুকুরের কামড়ে শিশু ও বয়স্ক-সহ জখম ৩০ জনের চিকিৎসা করা হয় এখানে। এর মধ্যে তিনজনকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বাকিদের চিকিৎসা করে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।” যদিও স্থানীয়দের দাবি, কুকুরের কামড়ে জখম অন্তত ৪০ জন। 

কপালের মাংস ও শরীরের বিভিন্ন অংশের মাংস খুবলে নেওয়া এক শিশুর মা সুমিত্রা দাস বলেন, “এদিন সকালে ছেলে পড়তে যাচ্ছিল। সেই সময় পুটশুড়ি রাস্তায় ছেলের কপালের মাংস খুবলে নেয় একটি পাগলা কুকুর। রক্তাক্ত অবস্থায় ছেলেকে হাসপাতালে নিয়ে যাই।” স্থানীয় বড়কলমী এলাকার বাসিন্দা সাজিনা মল্লিক বলেন, “মেয়ে পড়তে যাচ্ছিল। সেইসময় খেপে যাওয়া একটি কুকুর মেয়ের হাতে কামড়ে দেয়। বহু লোককে এদিন ওই কুকুরটি কামড়ে দিয়েছে। আমরা খুব আতঙ্কিত হয়ে পড়েছি।”

[আরও পড়ুন: ছটপুজোয় নাচের ‘শাস্তি’ বেধড়ক মার! অপমানে আত্মঘাতী ষষ্ঠ শ্রেণির ছাত্রী]

এই ঘটনার পর আতঙ্কিত মানুষজন জানান, মানুষ দেখলেই কুকুরটি কামড়ে দিচ্ছিল। এদিনের যা ঘটল তাতে জীবনহানির মত ঘটনাও ঘটতে পারত। পাগলা ওই কুকুরটিকে পিটিয়ে মেরে ফেলা হয়। পঞ্চায়েত প্রধান মুস্তাক আহমেদ শেখ বলেন, “একটি কুকুর এলাকার অনেক মানুষকে কামড়ে দেয়। তাই কুকুরটিকে এলাকার মানুষজন মেরে দিয়েছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার