shono
Advertisement

রাম মন্দিরের বাংলা যোগ, দত্তপুকুরের জামালউদ্দিনের হাতের মূর্তি শোভা পাবে অযোধ্যায়

রামমন্দিরে কাজ করছেন দত্তপুকুরের আরও এক যুবক।
Posted: 08:24 PM Dec 18, 2023Updated: 08:46 PM Dec 18, 2023

অর্ণব দাস, বারাসত: রামমন্দিরের সঙ্গে জুড়ল বাংলার নাম। উত্তর ২৪ পরগনার দত্তপুকুরের (Duttapukur) বাসিন্দা ফাইবার শিল্পীর হাতে তৈরি ফাইবারের রামের মূর্তি বসবে অযোধ্যায়। এখানেই শেষ নয়, দত্তপুকুরের আরও এক শিল্পী কাজ করছেন রামমন্দিরে।

Advertisement

উত্তর ২৪ পরগনা দত্তপুকুর এলাকায় রয়েছে বিট্টু ফাইবার গ্লাস। বাবা জামালউদ্দিন ও ছেলে বিট্টু সেখানে দিনরাত কাজ করেন। সেখানে তাঁদের হাতেই তৈরি হয়েছে ১৬-১৭ ফুটের রামের মূর্তি। যা বসতে চলেছে অযোধ্যায় রামমন্দিরে। জামালউদ্দিনের কাছে রামমন্দিরে তাঁদের হাতে তৈরি দুটি মূর্তি স্থান পাবে এটা অত্যন্ত সৌভাগ্যের। জানা গিয়েছে, মূর্তি দুটির একটির দাম ২ লক্ষ ৮০ হাজার টাকা, অন্যটির দাম আড়াই লাখ। অর্ডার দেওয়ার পর অগ্রিম টাকা দেওয়া হয় জামালউদ্দিনদের। ডেলিভারির দেওয়ার ২০ থেকে ২৫ দিন আগে বারাসতে এসে থাকেন ক্রেতারা। কাজ শেষ হওয়ার পর মূর্তি নিয়ে যান তাঁরা। দত্তপুকুরে তৈরি ফাইবারের মূর্তি রামমন্দিরের শোভা বাড়াবে, এই খবরে খুশি স্থানীয়রা।

[আরও পড়ুন: খেলতে খেলতে বিষাক্ত ফল খেয়ে ফেলায় বিপত্তি! অসুস্থ গঙ্গারামপুরের ১১ খুদে]

তবে শুধু যে এই বাপ ছেলের নাম জড়িয়ে তেমনটা নয়। দত্তপুকুরের সৌরভ রায়ও অযোধ্যায় রামমন্দিরের কাজে গিয়েছেন। আগামী কয়েকটি দিন সেখানেই থাকতেন তিনি। উদ্বোধনের পর বাড়ি ফেরার ইচ্ছে সৌরভের। তবে সৌরভ যে রামমন্দিরের কাজে গিয়েছিলেন তা জানতেনই না তাঁর বাবা-মা। জানতেন, ফাইবারের কাজে ছেলে উত্তরপ্রদেশে। তবে রামমন্দিরের কাজ করতে পেরে গর্বিত সৌরভ।

[আরও পড়ুন: Duare Sarkar at Sundarban: নদীবক্ষে দুয়ারে সরকার শিবির, লঞ্চে বসেই প্রকল্পের সুবিধা পাচ্ছেন সুন্দরবনবাসীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার