করোনা রুখতে বড়সড় পদক্ষেপ, ভোট প্রচারে লাগাম টানল নির্বাচন কমিশন

07:34 PM Apr 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মরশুমে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি আয়ত্তে আনতে কড়া পদক্ষেপ নিল কমিশন। ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার ভোটের ক্ষেত্রে ৭২ ঘণ্টা আগে বন্ধ করতে হবে প্রচার। সন্ধে ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত করা যাবে না নির্বাচনী প্রচার, নির্দেশ কমিশনের।

Advertisement

Election Commission (EC) curtails the timing of the campaign up to 7 PM. There shall not be any campaign between 7 PM and 10 AM on campaign day. Silence period extended from 48 hours to 72 hours in each of the remaining three phases in West Bengal: EC pic.twitter.com/anHbexpNqG

— ANI (@ANI) April 16, 2021

[আরও পড়ুন: ‘সিনেমার গোখরো দেখেছ, আসল গোখরো দেখনি’, মিঠুনকে তাঁর সংলাপেই বিঁধলেন মমতা]

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশবাসী। হু হু করে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। একই অবস্থা বাংলারও। গত ২৪ ঘণ্টায় নতুন করে মারণ ভাইরাস থাবা বসিয়েছে রাজ্যের সাড়ে ছ’হাজার মানুষের শরীরে। বিধানসভা ভোট চলছে। ফলে  এই পরিস্থিতিতেও রাজনৈতিক দলগুলি মিটিং-মিছিল করছে। তাতে জড়ো হচ্ছেন বহু মানুষ। যার ফলে সংক্রমণ বাড়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। ফলে আট দফায় ভোট হলেও কীভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করা যায়, তা নিয়ে শুক্রবার বৈঠক করে কমিশন। 

সেই বৈঠকের পরই জানানো হয়েছে, শেষ তিন দফা অর্থাৎ ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার ক্ষেত্রে ৪৮ ঘণ্টা নয়, ৭২ ঘণ্টা আগে বন্ধ করতে প্রচার। এছাড়া দিনের নির্দিষ্ট সময়ে অর্থাৎ সন্ধে ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত নির্বাচনী প্রচার করতে পারবে না কোনও রাজনৈতিক দল। অর্থাৎ, সভা, মিছিল, রোড শো করা যাবে না। উল্লেখ্য, ইতিমধ্যেই করোনা পরিস্থিতি বিবেচনা বড় জমায়েত বা রোড শো না করার সিদ্ধান্ত নিয়েছে বামেরা।

[আরও পড়ুন:  কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে মধ্যাহ্নভোজ বিজেপি প্রার্থীর! ছবি হাতিয়ার করে কমিশনে তৃণমূল]

Advertisement
Next