shono
Advertisement
West Bengal State Electricity Distribution Company

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়নি, শুভেন্দুর দাবি ওড়াল বিদ্যুৎ নিগম সংস্থা

বেশ কয়েকদিন ধরে সামাজিক মাধ্যমে বিদ্যুৎ বিলের স্ল্যাবে রদবদল হয়েছে এই সংক্রান্ত কয়েকটি ছবি ঘুরছে।
Posted: 12:49 PM May 05, 2024Updated: 01:06 PM May 05, 2024

স্টাফ রিপোর্টার: কোনও রকম বিদ‌্যুতের মাশুল বৃদ্ধি হয়নি। জানিয়ে দিল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। সঙ্গে ভুয়া খবর নিয়ে রীতিমতো ক্ষুব্ধ ওই সংস্থা। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে কোনও কোনও মহল বিভ্রান্তি ছড়ানোর জন‌্য সম্পূর্ণ উদ্দেশ‌্যপ্রণোদিতভাবে অসত‌্য খবর রটাচ্ছে।

Advertisement

বেশ কয়েকদিন ধরে সামাজিক মাধ্যমে (Social Media) একটি তথ্য ঘুরে ফিরে আসছে যেখানে বলা হচ্ছে ঘুরপথে স্ল্যাবে রদবদল করে বিদ্যুৎ বিল বাড়িয়ে দেওয়া হচ্ছে। এই তথ্য  ছড়িয়ে পড়তেই ক্ষোভ প্রকাশ করেন নেটিজেনের একাংশ। এমনকী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari) এক্স হ্যান্ডেলে পোস্ট করে দাবি করেন, ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি চুপিসারে বিদ্যুতের মাশুল বাড়িয়েছে। বিদ্যুতের ইউনিটের দাম না বাড়ালেও স্ল্যাবে রদবদল হয়েছে বলে অভিযোগ তাঁর।  যা নিয়ে বিস্তর জলঘোলাও হয়। এবার সেই অভিযোগ সরাসরি ওড়াল রাজ্য বিদুৎ বন্টন সংস্থা।

[আরও পড়ুন: অসুস্থ বাবা-মা, অভাব নিত্যসঙ্গী, মাধ্যমিকে দুরন্ত ফল করেও উচ্চশিক্ষা নিয়ে চিন্তিত পৌলমী]

সংস্থার পক্ষ থেকে ডিরেক্টর (ডিস্ট্রিবিউশন) পার্থপ্রতিম মুখোপাধ‌্যায় স্পষ্ট  জানিয়েছেন, কোনও কোনও মহল বিভ্রান্তি ছড়ানোর জন‌্য সম্পূর্ণ উদ্দেশ‌্যপ্রণোদিতভাবে অসত‌্য খবর রটাচ্ছে। সকল গ্রাহকদের উদ্দেশে‌ জানানো হচ্ছে, কেন্দ্রীয় সরকারের বিদ‌্যুৎ আইন অনুযায়ী বিভিন্ন সময়কার বিদ‌্যুতের মাশুল নির্ধারণ করে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি রেগুলেটরি কমিশন। কমিশন গত ৬ মার্চ ২০২৪ তারিখে ২০২৪-২৫ অর্থবর্ষের জন‌্য ডব্লুবিএসইডিসিএল-এর জন‌্য ট‌্যারিফ অর্ডার মঞ্জুর করেছেন। সেই অনুযায়ী বিগত বছরের সাপেক্ষে কোনও মাশুল বৃদ্ধি হয়নি। পার্থপ্রতিমবাবু বলেন, "গ্রাহকদের অনুরোধ। বিদ‌্যুতের মাশুল বৃদ্ধি নিয়ে কোনও অপপ্রচারে কান দেবেন না। প্রয়োজনে নিকটবর্তী কাস্টমার কেয়ার সেন্টারে যোগাযোগ করুন।"

[আরও পড়ুন: ‘আমরা সাইকেল রাখি, উনি হেলিকপ্টার রেখেছেন’, মমতাকে কটাক্ষ দিলীপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোনও রকম বিদ‌্যুতের মাশুল বৃদ্ধি হয়নি। জানিয়ে দিল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।
  • ভুয়া খবর নিয়ে রীতিমতো ক্ষুব্ধ ওই সংস্থা।
  • সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে কোনও কোনও মহল বিভ্রান্তি ছড়ানোর জন‌্য সম্পূর্ণ উদ্দেশ‌্য প্রণোদিতভাবে অসত‌্য খবর রটাচ্ছে।
Advertisement