shono
Advertisement

শেয়ার মার্কেটের পরামর্শদাতা সেজে প্রায় ৩ লক্ষ টাকা প্রতারণা, মাথায় হাত যুবকের

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
Posted: 12:37 PM Sep 06, 2023Updated: 03:35 PM Sep 06, 2023

সৈকত মাইতি, তমলুক:  আয় বাড়াতে শেয়ারমার্কেটে মন দিয়েছিলেন পূর্ব মেদিনীপুরের ময়নার যুবক। অনলাইনে একজন পরামর্শদাতার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন তিনি। সেটাই কাল হল। বিভিন্ন অছিলায় প্রায় ৩ লক্ষ টাকা হাতিয়ে উধাও পরামর্শদাতা।  

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ময়না থানার মির্জানগর এলাকার বাসিন্দা দেবব্রত দাস। বাবা সবজি বিক্রেতা চক্রধর দাস। এই ব্যবসার পাশাপাশি প্রত্যন্ত গ্রামে প্রায় বিঘা খানেক জমি মাছের ভেড়ির মালিকদের লিজ দিয়েছেন তিনি। যা থেকে মোটের উপর ভালই উপার্জন হয়। দুই মেয়ের বিয়ে দিয়েছেনও তিনি। বর্তমানে বাড়িতে একমাত্র ছেলে দেবব্রত, স্ত্রী ও বউমাকে নিয়ে ছোট্ট সংসার। বছর আড়াই আগে ছেলে দেবব্রত সংসারী হলেও সেভাবে উপার্জন ছিল না। সেই কারণেই শেয়ার মার্কেটের প্রতি আসক্ত হয়ে পড়েন তিনি। ট্রেডিংয়ের মাধ্যমে ভাল উপার্জনের আশায় সম্প্রতি ওই যুবক একজন উপদেষ্টার খোঁজখবর করছিলেন। অনলাইনে খোঁজও নিচ্ছিলেন তিনি।

[আরও পড়ুন: উপনির্বাচনে ধূপগুড়িতে উৎসবের মেজাজ, বিক্ষিপ্ত অভিযোগ ছাড়া শান্তিপূর্ণ ভোট]

অনলাইনে খোঁজাখুজির পর একটি সংস্থার ওয়েবসাইটে নিজের মেল আইডি দেন দেবব্রত। এরপর গত জুলাইয়ের ১০ তারিখ অভিষেক সিং পরিচয় দিয়ে এক ব্যক্তি ফোন করেন দেবব্রতকে। জানান, তিনি শেয়ার মার্কেটের পরামর্শদাতা। তবে অনলাইনে পরামর্শ দেওয়ার আগে রেজিস্ট্রেশন চার্জ বাবদ ৫১০০ টাকা দাবি করেন। এরপর ধাপে ধাপে প্রায় ২ লক্ষ ৮৩ হাজার ২০ টাকা হাতিয়ে নেয় সে। অভিনব কায়দায় প্রতারণার এই ফাঁদে পড়ে প্রায় সমস্ত কিছু খুইয়ে টনক নড়ে যুবকের। এমন পরিস্থিতিতে টাকা ফেরতের আশায় জেলা সাইবার থানার দ্বারস্থ হয়েছেন ময়নার ওই যুবক। প্রতারিত দেবব্রত দাস বলেন, “ফাঁদে পড়ে প্রায় ২ লক্ষ টাকা মোবাইলে অ্যাপ ডাউনলোড করে ঋণ নিয়েছিলাম। সেই টাকা এবং আরও বেশকিছু জমানো টাকা সবটাই এখন হাতিয়ে নিয়েছে ওরা।” এ বিষয়ে তমলুকের মহকুমা পুলিশ আধিকারিক সাকিব আহমেদ জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি সত্ত্বেও অবস্থানে অনড় রাজ্যপাল, মধ্যরাতে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement