shono
Advertisement
Howrah

বালিতে রেললাইনের পাশে আগুন, বন্ধ হাওড়া শাখার ট্রেন চলাচল

আগুন নেভার পর ট্রেন চলাচল ধীরে ধীরে স্বাভাবিক হবে বলে জানা যাচ্ছে রেল সূত্রে।
Posted: 07:14 PM Apr 21, 2024Updated: 09:06 PM Apr 21, 2024

সুব্রত বিশ্বাস, হাওড়া: বালি স্টেশনের (Bally station) পাশেই ভয়াবহ অগ্নিকাণ্ড। যার জেরে বন্ধ করা হল হাওড়া রুটের ট্রেন চলাচল। রবিবার বিকেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বালি স্টেশনের নিকটবর্তী ৩ নম্বর লাইনের পাশে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল বিভাগ (Fire Brigade)। রেল সূত্রে জানা গিয়েছে, দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নেভার পর স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

Advertisement

জানা গিয়েছে, রবিবার বিকেল চারটে নাগাদ বালি স্টেশনের পাশে জঞ্জাল ও গাছপালার ঝোপে আগুন লাগে। মেন ও কর্ড লাইনের মাঝে এই আগুন লাগায় দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছতে পারেনি। লাইনের উপর দিয়ে পাইপ নিতে হয়। সেজন্য ট্রেন চলাচল বন্ধ রাখে রেল। ছুটির দিন বলে যাত্রী সংখ্যা কম থাকলেও যারা ট্রেনে ছিলেন তাদের অবস্থা চরমে পৌঁছায়। এদিকে আগুন আয়ত্তে আনতে রীতিমতো বিলম্ব হয় দমকলের। দমকলের জল ফুরিয়ে যাওয়ায় আসে অন্য ইঞ্জিন। ফলে ফের ব্লক নেয় রেল। বন্ধ করা হয় ট্রেন চলাচল। পরিস্থিতি মোকাবিলায় নামে আরপিএফও।

বালি স্টেশনের পাশে অগ্নিকাণ্ড।

[আরও পড়ুন: গরমে ৫০ বছরের রেকর্ড ভাঙল কলকাতা, আগামী সপ্তাহতেও চলবে তাপপ্রবাহ]

অগ্নিকাণ্ডের জেরে বারবার ট্রেন বন্ধে ক্ষুব্ধ হন যাত্রীরা। গরমে হাসপাস পরিস্থিতিতে অনেকেই অসুস্থতা বোধ করেন। সন্ধ্যের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। হাওড়ার ডিআরএম সঞ্জীব কুমার বলেন, রেল লাইনের পাশে বহিরাগতরা মাছের বাজার বসিয়েছে। তাদের ফেলা জঞ্জালের স্তুপে আগুন লাগে। সেই আগুন ছড়িয়ে পড়লে বিপত্তি বাড়ে। দমকল সেখানে যাওয়ার রাস্তা না থাকায় লাইনের উপর দিয়ে জলের পাইপ নিতে হয়। ফলে বন্ধ রাখা হয় ট্রেন চলাচল।

[আরও পড়ুন: পরীক্ষায় ফেল করায় মনখারাপ, CA হওয়ার স্বপ্ন অপূর্ণ রেখেই আত্মঘাতী কসবার ছাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement