shono
Advertisement
Train

চলন্ত ট্রেনে আগুন! তীব্র চাঞ্চল্য স্টেশন, শিয়ালদহ-বনগাঁ শাখায় ব্যাহত রেল চলাচল

সংহতি স্টেশনের কাছে ট্রেনের চাকায় আগুন দেখতে পান যাত্রীরা। আতঙ্কে ট্রেন থামিয়ে নেমে পড়েন সকলে।
Published By: Sucheta SenguptaPosted: 06:40 PM Aug 29, 2024Updated: 07:50 PM Aug 29, 2024

সুব্রত বিশ্বাস: চলন্ত ট্রেনে আগুনের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল শিয়ালদহ-বনগাঁ শাখার সংহতি  স্টেশনের ঠিক আগে। বৃহস্পতিবার নাগাদ বিকেল নাগাদ আপ বনগাঁ লোকাল সংহতি স্টেশন পৌঁছনোর আগে চাকায় আগুন বেরতে দেখেন যাত্রীরা। তুমুল চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে চালককে বলে ট্রেন থামানো হয়। আতঙ্কে রেললাইনে নেমে যান সকলে। প্রায় ঘণ্টা দুয়েক ব্যাহত হয় ট্রেন চলাচল। শেষ খবর পাওয়া পর্যন্ত, আগুনের কবলে পড়া ট্রেনটিকে রেললাইন থেকে সরানো যায়নি। ফলে বনগাঁ পর্যন্ত ট্রেন চলছে না। আপ লাইনের সমস্ত ট্রেন আপাতত হাবড়া (Habra)পর্যন্ত চলছে। 

Advertisement

আপ বনগাঁ লোকালের চাকা থেকে আগুন, ব্যাপক আতঙ্ক। নিজস্ব ছবি।

জানা গিয়েছে, বিকেল ৩.১৫ নাগাদ শিয়ালদহ (Sealdah) থেকে আপ বনগাঁ লোকালটি ছেড়েছিল। হাবড়া স্টেশন পেরিয়ে ট্রেনটি সংহতির দিকে এগোনোর পর চাকা থেকে আগুন (Fire) বেরতে দেখেন যাত্রীরা। তাঁরা চালককে সতর্ক করে ট্রেনটি থামান। খবর পাঠানো হয় রেলের উচ্চপদস্থ আধিকারিকরদের কাছে। তাঁরা এসে ট্রেনটিকে পরীক্ষা করেন। নেভানো হয় আগুন। কিন্তু এর জেরে দীর্ঘক্ষণ ধরে এই লাইনে বহু ট্রেন আটকে পড়ে। ব্যাপক সমস্যার মুখে পড়েন যাত্রীরা। 

[আরও পড়ুন: গলায় গেরুয়া, মারমুখী মেজাজ! নবান্ন অভিযানে অশান্তির অভিযোগে গ্রেপ্তার তরুণী]

রেল (Indian Railways) সূত্রে খবর, সন্ধে পর্যন্ত ট্রেনটি সেখান থেকে সরানো যায়নি। এদিকে, সংহতি হল্ট স্টেশন হওয়ায় গুরুত্বের কথা ভেবে বিকল্প ব্যবস্থা করতে হয়েছে রেল কর্তৃপক্ষকে। জানানো হয়েছে, একটি লাইন দিয়েই আপ ও ডাউন ট্রেন চালানো হবে। কীভাবে আগুন লাগল? এখনও এ বিষয়ে নির্দিষ্ট কোনও তথ্য পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে, চাকার উপরে যে ব্রেক থাকে, তা অপরিষ্কার হওয়ার ফলে রেললাইনের ঘর্ষণে আগুন জ্বলে উঠেছে। এনিয়ে তদন্ত করবে রেল। 

[আরও পড়ুন:সুকান্ত দিলীপের সঙ্গে ২ ঘণ্টার বৈঠক রাজ্যপালের, তার পরই তড়িঘড়ি দিল্লি যাচ্ছেন বোস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement