Advertisement

ভোটের আগে বড় ধাক্কা জঙ্গিপুরের কংগ্রেস শিবিরে, TMC-তে যোগ দিচ্ছেন প্রাক্তন বিধায়ক মইনুল হক

04:01 PM Sep 21, 2021 |

শাহজাদ হোসেন, ফরাক্কা: ভোটের আগে বড়সড় ধাক্কার মুখে মুর্শিদাবাদ (Murshidabad) জেলার কংগ্রেস শিবির। দীর্ঘদিনের দল ছেড়ে তৃণমূলে যোগ দিতে চলেছেন ফরাক্কার ৫ বারের কংগ্রেস বিধায়ক তথা জাতীয় কংগ্রেসের (Congress) সাধারণ সম্পাদক মইনুল হক। আগামী ২৩ তারিখ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) যাবেন মুর্শিদাবাদের দুই কেন্দ্রের প্রচারে। সূত্রের খবর, জঙ্গিপুরে অভিষেকের হাত ধরেই তৃণমূলে (TMC) যোগ দেবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক, অধীর ঘনিষ্ঠ নেতা। আর তাঁর দলত্যাগ ভোটের আগে হাত শিবিরকে বড়সড় ভাঙনের মুখে ফেলবে বলেই মত রাজনৈতিক মহলের।

Advertisement

মইনুল হক

আগামী ৩০ তারিখ মুর্শিদাবাদের দুই কেন্দ্র – জঙ্গিপুর ও সামশেরগঞ্জে বিধানসভা ভোট। তার ঠিক একসপ্তাহ আগেই কংগ্রেস ছাড়ছেন মইনুল হক। সব ঠিক থাকলে তিনি ২৩ তারিখ জঙ্গিপুরের এমডিআই ময়দানে অভিষেকের হাত ধরে ঘাসফুল শিবিরে আনুষ্ঠানিকভাবে নাম লেখাবেন। সূত্রের খবর, তাঁর সঙ্গে জেলা কংগ্রেসের আরও বেশ কয়েকজন কর্মী, সমর্থক দলবদল করে তৃণমূলে আসবেন। 

[আরও পড়ুন: টানা বৃষ্টিতে বিপর্যয়, শ্রীরামপুরে ধসের কবলে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের আবাসনের একাংশ]

সূত্রের খবর, সোমবার রাতে  জঙ্গিপুরে (Jangipur) তৃণমূলের প্রার্থী জাকির হোসেনের বাড়িতে একটি বৈঠক হয় জেলা নেতৃত্বের। ছিলেন সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি খলিলুর রহমান, সাংসদ আবু তাহের খান-সহ শীর্ষ নেতৃত্ব। সেখানেই মইনুল হককে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। এ বিষয়ে খলিলুর রহমান  বলেছেন, ”আগামী ২৩ তারিখ অভিষেক বন্দ্যোপাধ্যায় এখানে প্রচারে আসছেন। তাঁর হাত ধরেই তৃণমূলে যোগ দেবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক মইনুল হক। শুধু তিনি নন, তাঁর সঙ্গে ওইদিন আমাদের দলে যুক্ত হবেন আরও বেশ কয়েকজন কংগ্রেস কর্মী।”  দলবদলের খবর স্বীকার করেছেন মইনুল হকও। মঙ্গলবার দুপুরে তিনি কংগ্রেসের অন্তর্বর্তী প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীকে ইস্তফাপত্র পাঠিয়েছেন। অর্থাৎ রাজনৈতিক জীবনে নতুন ইনিংস শুরুর জন্য সবরকমভাবে প্রস্তুত কংগ্রেসের সর্বভারতীয় নেতা মইনুল হক। 

Document

[আরও পড়ুন: কাটোয়ার এই গ্রামে ‘কাঁথেশ্বরী’ রূপে পূজিতা হন দুর্গা, ৮০০ বছরের পুরনো এই প্রথার কারণ কী?]

Advertisement
Next