shono
Advertisement

Suvendu Adhikari: রাজ্যে হোমগার্ড নিয়োগে ‘দুর্নীতি’, শুভেন্দুর অভিযোগের পালটা জবাব দিল তৃণমূল

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড়ের মাঝে নয়া অভিযোগ বিজেপির।
Posted: 05:16 PM Jan 09, 2023Updated: 05:20 PM Jan 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় গোটা রাজ্য রাজনীতি। তার মাঝে ফের নিয়োগ দুর্নীতির অভিযোগে সরব রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যে হোমগার্ড নিয়োগে দুর্নীতির অভিযোগে সরব তিনি। পালটা শুভেন্দুকে জবাব দিল তৃণমূল।

Advertisement

সোমবার একটি টুইট করেন শুভেন্দু অধিকারী। ওই টুইটে হোমগার্ড নিয়োগে দুর্নীতির অভিযোগে সুর চড়ান। রাজ্যের বিরোধী দলনেতার দাবি, “পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রদপ্তর দৈনিক ৫৬৫ টাকা বেতনে ৬ মাসের চুক্তিতে হাজার হাজার হোমগার্ড নিয়োগ করেছে। কোনও বিজ্ঞপ্তি ছাড়াই হয়েছে নিয়োগ। সম্ভবত পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের ক্যাডারদের টাকার বিনিময়ে নিয়োগ করা হয়েছে।”

একাধিক প্রশ্নও তোলেন শুভেন্দু। তাঁর প্রশ্ন, কোনও বিজ্ঞপ্তি প্রকাশ না হলে ইতিমধ্যে যারা এই পদের জন্য নির্বাচিত হয়েছেন, তাঁরা খবর পেলেন কীভাবে? স্বরাষ্ট্রদপ্তর কি এই নিয়োগের প্রক্রিয়া সম্পর্ক কোনও তথ্য দিতে পারবে? ইচ্ছামতো বাছাই করে নিয়োগ দেওয়া উচিত? কে হোমগার্ড বাছাই করল? তাদের যোগ্যতা কী?

[আরও পড়ুন: গণশক্তিতে মোদির মুখ, রেলের বিজ্ঞাপনের মোড়কে বাম মুখপত্রে বিজেপির প্রচার!]

পালটা বিজেপি বিধায়ককে কটাক্ষ করেছে তৃণমূল। রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “আমাদের যা সিস্টেম তাতে প্রত্যেক বছর ভোট থাকে। তাহলে তো কোনও কাজ করা যাবে না, যদি মনে হয় ওখানে ভোট আছে। এটা তো প্রশাসনের বিষয়। ওদের মনে হলে আদালতে যান। ওরা চান না নিয়োগ হোক। ধরনা মঞ্চে গিয়ে নিয়োগ বাধা দিতে চান। মানসিক হতাশা থেকে এসব বলছে।”

[আরও পড়ুন: রাম-বাম জোট নিয়ে শুভেন্দুর উলটো অবস্থান সূর্যকান্তের, সিপিএম কর্মীদের কড়া বার্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার