shono
Advertisement

নিজের লম্বা চুল কেটে দান, ক্যানসার আক্রান্তদের পাশে থেকে প্রশংসা কুড়োচ্ছেন হুগলির ছাত্রী

২০ ইঞ্চি চুল দান করেছেন হুগলির অনুষ্কা।
Posted: 09:48 PM Jun 29, 2023Updated: 03:25 PM Jun 30, 2023

সুমন করাতি, হুগলি: ক্যানসার (Cancer) আক্রান্তদের জন্য চুল দান করে নজির গড়লেন হুগলি জেলার মেয়ের। রক্তদান,বস্ত্রদান,অঙ্গদান এগুলো দেখা বা শোনা যায় কিন্তু এবার সম্পূর্ণ আলাদা বিষয়। নিজের চুল দান ক্যান্সার আক্রান্তদের জন্য। হুগলি (Hooghly) জেলার হরিপাল থানার ইলিপুর গ্রামের মেয়ে অনুষ্কা মুখোপাধ্যায়। নিজের সযত্নলালিত চুল তিনি দান করেছে ক্যানসার আক্রান্তদের।

Advertisement

বর্তমানে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে (Rabindrabharati University) মিউজিক নিয়ে পড়াশোনা করছে অনুষ্কা। সামাজিক কাজে এগিয়ে আসার ইচ্ছা সবসময়ের। আর সেই কথা ভাবতে ভাবতে সোশ্যাল মিডিয়ার (Social media) মাধ্যমে খোঁজ পায় ‘হেয়ার ডোনেশন অব ওয়েস্ট বেঙ্গল’ সংস্থার আর সেই সংস্থার মাধ্যমেই চুল দান করেন হরিপালের বাসিন্দা অনুষ্কা।

[আরও পড়ুন: বিয়ের আসরে পেটব্যথা, পরদিনই মা হলেন কনে! লুকিয়ে বিয়ে দেওয়ার চেষ্টার কথা স্বীকার কনেপক্ষের]

এই বিষয়ে অনুষ্কা বলেন এই সংস্থা যে সমস্ত ক্যানসার রোগীর কেমোথেরাপি (Chaemotherapy)র কারণে চুল উঠে যায় তাদের জন্য চুল সংগ্রহ করে। এরা চুল নিয়ে সেই চুল দিয়ে পরচুল বানায়। সেটা যে সমস্ত ক্যানসার রোগীর চুল উঠে গেছে তাদের জন্য ব্যাবহার করা হয়।  অনুষ্কা বলেন, ”বড় চুল রাখার শখ সব মেয়েদের মত তারও আছে। কিন্তু সোশ্যাল সাইটে আমি এই হেয়ার ডোনেশনের কথা জানতে পারি আর তাই আর কিছু না করতে পারলেও নিজের চুল দান করে সামান্য হলেও ক্যানসার আক্রান্তদের পাশে দাঁড়াতে পেরেছি ভেবে আনন্দ লাগে।”

[আরও পড়ুন: এবার খাবার পাতে আস্ত একটা কুমিরের পা! চেখে দেখবেন নাকি ‘গডজিলা নুডলস’?]

তবে চুল দান করা অতটা সোজা ছিল না বলেও জানায় অনুষ্কা। সে বিষয়ে বলেন, ”পরিবারের বাধা ছিল অনেক আর আমরা গ্রামের মেয়ে। তাই হয়তো বাধা একটু বেশি। কিন্তু সেই সব বাধা অতিক্রম করে নিজের চুল দান করে ক্যানসার আক্রান্ত মানুষদের মুখে কিছুটা হাসি ফোটাতে পারব, এই ভেবেই এই সিদ্ধান্ত।” ১২ ইঞ্চি চুল দান করতেই হয় এখানে কিন্তু অনুষ্কা ২০ ইঞ্চি চুল দান করেছে। আর এতে খুব খুশি অনুষ্কা। আর নিজের চুল দান করে হুগলিতে একটা নজির গড়ল অনুষ্কা।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার