shono
Advertisement

Anupam Hazra: ‘ব্যক্তিত্বহীন’, ‘দো-আঁশলা’, বিজেপি রাজ্য সভাপতিকে সরাসরি তোপ অনুপম হাজরার!

বৈদিক ভিলেজে প্রশিক্ষণ শিবিরে ডাক না পেয়ে ক্ষুব্ধ তিনি।
Posted: 08:06 PM Sep 01, 2022Updated: 08:47 PM Sep 01, 2022

নন্দিতা রায়, নয়াদিল্লি: এবার বঙ্গ বিজেপির কোন্দল একেবারে প্রকাশ্যে। সরাসরি রাজ্য সভাপতিকে আক্রমণ করলেন বিজেপির (BJP) ন্যাশনাল সেক্রেটারি অনুপম হাজরা (Anupam Hazra)। ‘ব্যক্তিত্বহীন’, ‘দো-আঁশলা’ – এমনই নানা ‘বিশেষণে’ সুকান্ত মজুমদারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বোলপুরের প্রাক্তন সাংসদ। সম্প্রতি কলকাতার বিলাসবহুল রিসর্ট বৈদিক ভিলেজে তিনদিনের প্রশিক্ষণ শিবিরে ডাক না পেয়ে কার্যত ক্ষেপেছেন তিনি। বললেন, সংগঠনের খুঁতগুলি তিনি প্রকাশ্যে তুলে ধরবেন বলেই ওই শিবিরে তাঁকে ডাকা হয়নি।

Advertisement

এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন অনুপম হাজরা। বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বঙ্গের সংগঠন নিয়ে ক্ষোভ উগরে দেন। তাঁর টার্গেট রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তাঁর বিরুদ্ধে অনুপমের অভিযোগ, ”রাজ্য বিজেপির সভাপতির মধ্যে ব্যক্তিত্ব থাকার প্রয়োজন। কিন্তু ওনার তা নেই। সভাপতি যদি ‘সংগঠন বাবু’র কথায় ওঠেন আর বসেন, তাহলেই মুশকিল। আর সেটাই হচ্ছে। দো-আঁশলা লোক দিয়ে সংগঠন চলবে না।”

[আরও পড়ুন: জরায়ু ক্যানসার প্রতিরোধে সাফল্য, আশা জাগাচ্ছে ভারতে তৈরি ভ্যাকসিন]

এছাড়া বোলপুরের (Bolpur) বাইক মিছিল নিয়েও তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন অনুপম। এক্ষেত্রে নাম না করে সুকান্তকে তোপ দেগে তাঁর মন্তব্য, ”ক’দিন আগে উনি বোলপুরে বহিরাগত ৫০ জনকে এনে বাইক মিছিল করেছেন। আমার এলাকায় মিছিল, কিন্তু আমাকে ডাকা হয়নি।” সম্প্রতি বৈদিক ভিলেজে রাজ্য বিজেপির প্রশিক্ষণ শিবিরে আমন্ত্রণ না পেয়ে ক্ষুব্ধ অনুপমের দাবি, ”রাজ্য বিজেপির সংগঠনে কোথায় কোথায় খুঁত রয়েছে, সেগুলো তুলে ধরব – সেই কারণেই প্রশিক্ষণ শিবিরে আমাকে ডাকা হয়নি।”

[আরও পড়ুন: ঝাড়খণ্ডে রাজনৈতিক ‘নাটক’ অব্যাহত, এবার রাজ্যপালের সঙ্গে দেখা করলেন বিধায়করা]

প্রসঙ্গত, সুকান্ত মজুমদারকে নিয়ে দলের একটা বড় অংশেই অসন্তোষ রয়েছে। তিনি সংগঠনের হাল ফেরানোর উপযুক্ত নয় বলে মনে করেন তাঁরা। যদিও বৈদিক ভিলেজের তিনদিনের শিবিরে কেন্দ্রীয় নেতৃত্ব বঙ্গ বিজেপিকে প্রায় পাখি পড়ানোর মতো করে ঐক্যবদ্ধ হয়ে চলার পাঠ দিয়েছে। এমনকী পরস্পরের মধ্যে দ্বন্দ্ব ঘোচাতে নানা ধরনের খেলারও আয়োজন করা হয়েছিল। কিন্তু তাতে সুকান্ত-শুভেন্দু-দিলীপ-অমিতাভদের মধ্যে ‘বন্ধুত্ব’ কতটা দৃঢ় হল, সে বিষয়ে সংশয় থাকছেই। বিশেষত অনুপম হাজরার মন্তব্য তা আরও বাড়িয়ে তুলল, বলাই বাহুল্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার