shono
Advertisement

আর ভিডিও বার্তা নয়, এবার জনসভায় ভারচুয়ালি ‘হাজির’ KLO নেতা জীবন সিংহ!

তদন্তে পুলিশ।
Posted: 05:14 PM Dec 03, 2023Updated: 05:14 PM Dec 03, 2023

শান্তনু কর, জলপাইগুড়ি: এবার আর ভিডিও বার্তা নয়। সরাসরি জনসভার মঞ্চে কেএলও সুপ্রিমো জীবন সিংহ! লাইভ ভিডিওর মাধ্যমে সভামঞ্চ থেকে কেন্দ্র ও রাজ্যকে হুঁশিয়ারি দিলেন বিচ্ছিন্নতাবাদী নেতা।

Advertisement

পুলিশের খাতায় কলমে ফেরার KLO নেতা জীবনের বার্তা, উত্তরবঙ্গকে কেন্দ্রীয়শাসিত অঞ্চল ঘোষণা না করা হলে আসন্ন লোকসভা নির্বাচনে কোনও ভোট দেওয়া হবে না। কেএলও সুপ্রিমো জীবন সিংহর হঠাৎ এভাবে আগমনকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রসঙ্গত, শুক্রবার বিকেলে রাজগঞ্জ ব্লকের পানিকৌড়ি গ্রাম পঞ্চায়েতের জুগনি ডাঙ্গা গ্রামে অল কামতাপুর কোচ রাজবংশী সমাজের এক কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। ভিডিও কলের মাধ্যমে জীবন সিংহের সঙ্গে কথা বলেন এই সম্মেলনে অংশগ্রহণকারী সবাই।

[আরও পড়ুন: মধ্যপ্রদেশ-রাজস্থানে ভরাডুবির ইঙ্গিত, ‘ইন্ডিয়া’র দ্বারস্থ কংগ্রেস! বাবরি ধ্বংসের দিনই বৈঠকের ডাক খাড়গের]

গত দুদশকেরও বেশি সময় ধরে পুলিশের খাতায় ফেরার বিচ্ছিন্নতাবাদী নেতা জীবন সিংহ। ২০০৩ সালের ডিসেম্বর মাসে ভুটানে সেনা অভিযানের পর থেকে আর তাঁর কোনও নাগাল পায়নি পুলিশ। কখনও বাংলাদেশ আবার কখনও আবার নেপাল, মায়ানমারে তাঁর অবস্থানের ইঙ্গিত পেয়েছিলেন গোয়েন্দারা। কিন্তু তাঁকে ধরতে পারেননি। গত বছর অসম সরকারের মাধ্যমে কেন্দ্রের সঙ্গে জীবন সিংহর শান্তি আলোচনা এগোয় বলে খবর। আলোচনার পর জীবন সিংহ অসম সরকারের মাধ্যমে আত্মসমর্পণ করেছিলেন বলেও খবর। কিন্তু এই সংক্রান্ত খবরের সরকারিভাবে কোনও বিবৃতি পাওয়া যায়নি। এই নিয়ে প্রশ্নও তুলেছিলেন এক সময় জীবন সিংহর ছায়া সঙ্গী মূলস্রোতে ফেরা প্রাক্তন জঙ্গিরা। জীবন সিংহকে প্রকাশ্যে না আনলে আন্দোলনের হুঁশিয়ারি ও দিয়ে ছিলেন তাঁরা।

এরই মধ্যে জলপাইগুড়ির রাজগঞ্জে প্রকাশ্য জনসভায় ভিডিও কলের মাধ্যমে জীবনের উপস্থিতিকে কেন্দ্র করে নতুন করে জল্পনা শুরু হয়েছে। লোকসভা ভোটের আগে জীবনের এই উপস্থিতি নিয়ে রাজনৈতিক মহলেও জোর জল্পনা চলছে।

[আরও পড়ুন: তিন রাজ্যে গেরুয়া ঝড়, প্রভাব পড়বে বাংলায়? কী বলছেন কুণাল-শুভেন্দু?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement