shono
Advertisement

হলদিয়ায় উলটপুরাণ! বন্দরের সমবায় ভোটে জয়ী বাম প্রার্থীরা

১৫ টি আসনের মধ্যে ১২টিতেই জয়ী বাম সমর্থিত প্রগতিশীল প্রার্থীরা।
Posted: 02:25 PM Jan 09, 2024Updated: 02:26 PM Jan 09, 2024

চঞ্চল প্রধান, হলদিয়া: হলদিয়ায় (Haldia)ফের উড়ল লাল পতাকা। বন্দর কমপ্লেক্স কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটি ভোটে জয়ী হলেন বাম (Left) সমর্থিত প্রগতিশীল প্রার্থীরা‌। হলদিয়া বন্দরের স্থায়ী কর্মীদের নিয়ে গড়ে ওঠা এই সমবায়। সোমবার হলদিয়া টাউনশিপে এই সমবায়ের ভোট হয়। সেদিন ছিল সমবায়ের ডাইরেক্টর বোর্ড নির্বাচন। মোট আসন ১৫ টি। তার মধ্যে ১২টিতেই জয়ী প্রার্থীরা।

Advertisement

হলদিয়া বন্দরের কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটির মোট ভোটার ৬৬১ জন। ভোট পড়েছে ৬১৩ টি। সোমবার সন্ধ্যায় ভোটের ফল প্রকাশিত হয় ‌। তাতে ক্যালকাটা পোর্ট অ্যান্ড শোর মজদুর ইউনিয়ন (সিপি অ্যান্ড এসএমইউ), ক্যালকাটা পোর্ট শ্রমিক ইউনিয়ন (সিপিএস ইউ) এবং ক্যালকাটা পোর্ট ট্রাস্ট পার্মানেন্ট এমপ্লয়িজ ইউনিয়ন (সিপিটিপিএইউ) মিলিতভাবে প্রগতিশীল জোট নাম দিয়ে এই সমবায় ভোটে লড়াই করেছিল। উলটোদিকে আইএনটিটিইউসি সমর্থিত ন্যাশনাল ইউনিয়ন অফ ওয়াটারফ্রন্ট ওয়ার্কমেন, ইন্দিরা(এনইউডব্লুডব্লুআই) এবং বিজেপি ছিল লড়াইয়ের ময়দানে। তাতে বাম সমর্থিত প্রগতির প্রার্থীরা ১২টি আসনে জয়ী হয়েছেন। বাকি ৩টি আসনে জয়ী হয়েছেন এনইউডব্লুডব্লুআই‌।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী মোদির পাশে মহম্মদ শামি, মালদ্বীপ বয়কটের ডাক দিলেন টিম ইন্ডিয়ার পেসার]

প্রগতিশীল প্রার্থীদের পক্ষে বিমান মিস্ত্রী এবং দেবাশিস চক্রবর্তী জানিয়েছেন, “ক্রেডিট সোসাইটির সদস্য বন্দর কর্মীরা আমাদের উপরে ভরসা রেখেছেন। এই জয় তাদের উদ্দেশ্যে উৎসর্গ করলাম। আগামী পাঁচ বছর এই সোসাইটির জন্য যতটা ভালো কাজ করা যায় সেই উদ্যোগ জারি থাকবে।” তবে এনইউডব্লুডব্লু(আই)নেতা দেবপ্রসাদ মাইতি জানিয়েছেন, “আমরা এই সমবায়ের ডাইরেক্টর নির্বাচনে প্রথম অংশগ্রহণ করে তিনটি আসনে জয়ী হয়েছি। এটা আমাদের বড় সাফল্য।” তবে বিএমএসের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। খুশির হাওয়া বাম সমর্থিত প্রগতিশীল জোট শিবিরে।

[আরও পড়ুন: ‘ভারতীয় দলে সবাই মদ্যপান করে!’, কাদের দিকে আঙুল তুললেন ধোনির প্রাক্তন সতীর্থ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার