পিটিয়ে খুন করা হয়েছে ডুয়ার্সের চিতাবাঘটিকে, ময়নাতদন্তের রিপোর্টে চাঞ্চল্য

07:39 PM Dec 15, 2021 |
Advertisement

রাজ কুমার, আলিপুরদুয়ার: সত্যি হল সন্দেহ। পিটিয়েই খুন করা হয়েছে ডুয়ার্সের (Dooars) বীরপাড়ার গ্যারগান্ডা চা বাগানের চিতাবাঘটিকে (Leopard)। বনদপ্তরের তরফে জানানো হয়েছে চিতাবাঘটিকে খুনই করা  হয়েছে। কে বা কারা তাকে খুন করল, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

বুধবার সকালে চিতাবাঘটির রক্তাক্ত দেহ উদ্ধারের পর সেটিকে পাঠানো হয় ময়নাতদন্তের জন্য। রিপোর্টেই মিলল চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, পিটিয়ে খুন করা হয়েছে চিতাবাঘটিকে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, গ্রামবাসীরাই খুন করেছে প্রাণীটিকে। এ বিষয়ে জলদাপাড়ার ডিএফও দীপক এম জানান, “ময়নাতদন্তের রিপোর্টে জানা গিয়েছে সেটিকে পিটিয়ে খুন করা হয়েছে। ইতিমধ্যেই এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তদের দ্রুত শনাক্ত করে গ্রেপ্তার করা হবে।”

[আরও পড়ুন: শুভেন্দুর বিরুদ্ধে মুখ খোলায় বহিষ্কার, তৃণমূলে যোগ দিচ্ছেন হাওড়ার প্রাক্তন বিজেপি নেতা]

ঘটনার সূত্রপাত বুধবার সকালে। এদিন স্থানীয় বাসিন্দারা কাজ করতে যাচ্ছিলেন। সেই সময় তাঁরা দেখেন বীরপাড়া গ্যারগান্ডা চা বাগানের কাছে নদী তীরবর্তী এলাকায় পড়ে রয়েছে একটি চিতাবাঘ (Leopard)। তার মুখ থেকে রক্ত বেরোচ্ছে। প্রথমে আতঙ্কে কিছুতেই কাছে যাচ্ছিলেন না স্থানীয়রা। পরে যদিও তাঁরা বুঝতে পারেন চিতাবাঘটির মৃত্যু হয়েছে। বোঝার পরেই কাছাকাছি যান তাঁরা। খবর দেওয়া হয় বনদপ্তরে। তড়িঘড়ি বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছয়। চিতাবাঘের রক্তাক্ত দেহ উদ্ধার করা হয়। তখনই প্রাণীটির দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছিল।

Advertising
Advertising

উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগেও ডুয়ার্সে চিতাবাঘের দেহ উদ্ধার করা হয়। গত ২০১৯ সালের নভেম্বরে গ্যারগান্ডা চা বাগানে মুণ্ডহীন চিতাবাঘের দেহ উদ্ধার করা হয়। চলতি বছরের জুলাই মাসে দু’টি পূর্ণবয়স্ক চিতাবাঘের পচাগলা দেহ উদ্ধার করা হয়। তার ঠিক পাঁচ মাস পর ফের গ্যারগান্ডা চা বাগানে মিলল চিতাবাঘের দেহ।

[আরও পড়ুন: স্বামীর মৃত্যুর পর সন্তানের দায়িত্ব নিতে নারাজ পরিবার, বিষ খাইয়ে ছেলেকে খুন মায়ের]

Advertisement
Next