shono
Advertisement
Mamata Banerjee

২০২৪-এ কেন জিতবে না বিজেপি? রাজ্য ধরে ধরে হিসাব দিলেন মমতা

মুখ্যমন্ত্রীর সাফ কথা, "সমীক্ষায় যেটা দেখছেন ওটা বানানো। বিজেপি কোটি কোটি টাকা খরচ করে ফেক সমীক্ষা তৈরি করিয়েছে। এবারে বিজেপি আর ক্ষমতায় আসতে পারবে না।"
Posted: 04:55 PM Apr 24, 2024Updated: 07:04 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪০০ তো দূরের কথা বিজেপি এবার ২০০-ও পাবে না। এতদিন সভায় সভায় বলছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার পূর্ব বর্ধমানের সভা থেকে মুখ্যমন্ত্রী ফের দাবি করলেন, বিজেপি আর ক্ষমতায় ফিরবে না। মাটির কথা শুনতে পাচ্ছেন তিনি।

Advertisement

বুধবার বর্ধমানের আউশগ্রামের সভা থেকে মমতা বললেন, "এবার কি বিজেপি (BJP) ক্ষমতায় আসবে? আগেরবার সব জায়গায় সব সিট পেয়েও ৩০৩ হয়েছিল। এবার সেটা পাবে না। মাটির কথা শুনুন, বিজেপি ক্ষমতায় আসছে না।" বিভিন্ন সংস্থার সমীক্ষায় যে বিজেপির বিপুল জয় দেখানো হচ্ছে, সেটা নিয়েও সংশয় প্রকাশ করেছেন মমতা। মুখ্যমন্ত্রীর সাফ কথা, "সমীক্ষায় যেটা দেখছেন ওটা বানানো। বিজেপি কোটি কোটি টাকা খরচ করে ফেক সমীক্ষা তৈরি করিয়েছে। এবারে বিজেপি আর ক্ষমতায় আসতে পারবে না।"

[আরও পড়ুন: ইভিএম-ভিভিপ্যাট ১০০ শতাংশ মিলিয়ে দেখার দাবি, কমিশনের থেকে ব্যাখ্যা চাইল সুপ্রিম কোর্ট]

কিন্তু কোন অঙ্কে এত জোরাল দাবি মমতার? তৃণমূল (TMC) নেত্রী রাজ্য ধরে ধরে হিসাবে দেখিয়ে দিয়েছেন। মমতার দাবি, আগের বার যে যে রাজ্যে বিজেপি কার্যত ১০০ শতাংশ আসন জিতেছিল সেই সব রাজ্যেই এবার কম আসন পাবে। মমতার কথায়, "উত্তরপ্রদেশে এবারে অখিলেশরা ভালো লড়াই করছে, ওখানে বিজেপি আর আগেরবারের মতো অত আসন পাবে না। বিহারে হাফও পাবে না। রাজস্থানে প্রথম দফার ভোটেই কুপোকাত। মধ্যপ্রদেশেও ভালো লড়াই করেছে কংগ্রেস। ওখানেও পাবে না।"

[আরও পড়ুন: ভোটের মাঝে ৫ কোটি টাকা চেয়ে উদয়ন গুহকে চিঠি KLO’র, তুমুল চাঞ্চল্য]

দক্ষিণ ভারতে বিজেপি এমনিই দুর্বল। এবার দেশের দাক্ষিণাত্যে বড় অঙ্কে আসন বাড়ানোর আশায় বিজেপি। কিন্তু মমতার দাবি, দক্ষিণেও বিশেষ সুবিধা করতে পারবে না গেরুয়া শিবির। মুখ্যমন্ত্রী এদিন বলেন, "তামিলনাড়ুতে গোল্লা পাবে। কেরলে বাম-কংগ্রেসই (Congress) বেশিরভাগ পাবে। কর্নাটক, তেলেঙ্গানাতেও বিজেপির ফল খারাপ হবে। আগের বারের অর্ধেক আসনও পাবে না।" মমতার পূর্বাভাস মিললে ২০২৪-এ সত্যিই চাপে পড়ে যাবে বিজেপি। যদিও গেরুয়া শিবির, এবার ৪০০ পারের স্বপ্নে এখনও মশগুল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৪০০ তো দূরের কথা বিজেপি এবার ২০০-ও পাবে না।
  • এতদিন সভায় সভায় বলছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • বুধবার পূর্ব বর্ধমানের সভা থেকে মুখ্যমন্ত্রী ফের দাবি করলেন, বিজেপি আর ক্ষমতায় ফিরবে না।
Advertisement