shono
Advertisement

'হিন্দু নয়, ওটা বহিরাগতদের চাপিয়ে দেওয়া দস্যু দাঙ্গা ধর্ম', মুর্শিদাবাদে বিজেপিকে তোপ মমতার

Published By: Subhajit MandalPosted: 03:49 PM Apr 19, 2024Updated: 06:18 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুর্শিদাবাদে ভোটপ্রচারে ফের বিজেপির বিরুদ্ধে ধর্মীয় রাজনীতির অভিযোগ তুললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মমতার অভিযোগ, ভোটে ফায়দা তুলতে ইচ্ছাকৃতভবে মুর্শিদাবাদে অশান্তি বাঁধানোর চেষ্টা হচ্ছে। আর বিজেপি যে ধর্মের নামে রাজনীতি করছে, সেটা আসল হিন্দু ধর্ম নয় বলেও দাবি মুখ্যমন্ত্রীর।

Advertisement

শুক্রবার প্রথম দফার ভোটের(Lok Sabha 2024) দিন হরিহরপাড়ার সভায় তৃণমূল (TMC) নেত্রী বললেন, "পরশুদিন ছোট্ট একটা ঘটনা ঘটিয়েছিল। কালকে আবার ঘটিয়েছিল। ওসি আহত হয়েছে। সব মিলিয়ে ১৯ জন আহত হয়েছেন।" মমতার প্রশ্ন, "কেন অস্ত্র নিয়ে মিছিল করবেন আপনারা? কে আপনাকে অধিকার দিয়েছে অস্ত্র নিয়ে মিছিল করার? কে অধিকার দিয়েছে মণিপুরে চার্চ পুড়িয়ে দেওয়ার, কে তোমাকে অধিকার দিয়েছে মসজিদ দেখলেই বোমা মারার? কে আপনাকে অধিকার দিয়েছে সংখ্যালঘু দেখলেই বাড়িতে এনআইএ ঢুকিয়ে দেওয়ার?"

[আরও পড়ুন: ‘দক্ষিণেও মোদি ম্যাজিক, ফলেই দেখতে পাবেন’, মনোনয়ন জমা দিয়ে ‘চারশো পারে’র হুঙ্কার শাহর]

এর পরই বিজেপির (BJP) হিন্দুত্বকে নিশানা করে মমতার বক্তব্য, "যেটাকে ওরা হিন্দু ধর্ম বলছে, ওটা হিন্দু ধর্ম নয়। চাপিয়ে দেওয়া বহিরাগত দাঙ্গা দস্যু ধর্ম। এই ধর্ম রামকৃষ্ণের হিন্দু ধর্ম নয়, বহিরাগতদের চাপিয়ে দেওয়া দস্যু দাঙ্গা ধর্ম।" মুখ্যমন্ত্রীর সাফ কথা, " আমি বেঁচে থাকতে বাংলায় এনআরসি হতে দেব না। CAA আমি করতে দেব না। ইউনিফর্ম সিভিল কোডও (UCC) করতে দেব না। ওটা চালু হলে আপনার আলাদা বলে কোনও ধর্মীয় রীতি থাকবে না।"

[আরও পড়ুন: নাগাল্যান্ডের ২০ বিধানসভায় ভোটের হার প্রায় শূন্য, কেন?]

মুর্শিদাবাদে তৃণমূলের লড়াই বাম-কংগ্রেসের বিরুদ্ধেও। সম্ভবত সেকারণেই ইন্ডিয়া জোটে নিজের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, "বাংলায় কোনও ইন্ডিয়া জোট নেই। এখানে নাকি সিপিএম আর কংগ্রেস সিট শেয়ারিং করেছে। বিজেপির থেকে কিছু কিছু নিচ্ছে, আর এসব করছে।" মমতার সাফ কথা, "দিল্লিতে ইন্ডিয়ার সরকার হলে সাহায্য করবে তৃণমূলই। আমরাই নেতৃত্ব দেব ইন্ডিয়া জোটের।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement