shono
Advertisement
Mamata Banerjee

'চাকরিখেকো মানুষ দেখেছেন?', SSC মামলার রায় নিয়ে ফের বিরোধীদের তোপ মমতার

কলকাতা হাই কোর্টের রায়ে চাকরি হারিয়েছেন ২৫ হাজার ৭৫৩ জন।
Posted: 01:59 PM Apr 26, 2024Updated: 03:57 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি মামলায় কলকাতা হাই কোর্টে রায়ে চাকরি হারিয়েছেন ২৫ হাজার ৭৫৩ জন। লোকসভা ভোটের(Lok Sabha 2024) মুখে আদালতের নির্দেশ নিয়ে শোরগোল। বারবারই এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবারও একই ইস্যুতে সরব তিনি। দেবের সমর্থনে পিংলায় প্রচারে গিয়ে বিরোধীদের 'মানুষখেকো বাঘে'র সঙ্গে তুলনা করেন মমতা। 'চাকরিখেকো মানুষ' বলে বিজেপি, সিপিএম কটাক্ষ করেছেন তিনি।

Advertisement

শুক্রবার মমতা বলেন, "মানুষখেকো বাঘ দেখেছেন? গ্রামগঞ্জের মানুষের কাছে এটা প্রচলিত কথা। আমি বলব, চাকরিখেকো মানুষ দেখেছেন? বিজেপি, সিপিএম সেটাই। ২৬ হাজার ছেলে মেয়ের চাকরি খেয়ে নিল!" তিনি আরও বলেন, "আপনারা চাকরি খেলেন, তার পর বলছেন যে বেতন পেয়েছেন, তা ১২ শতাংশ সুদ সমেত ফেরত দিতে হবে। যিনি এই রায় দিয়েছেন, তাঁর আমি নাম করছি না। কিন্তু তাঁর যদি সারাজীবনের সব কিছু চলে যায় আর বলা হয় সব টাকা ফেরত দাও। তা হলে পারবেন? যখন ইচ্ছে হল সকলের চাকরি খেয়ে নেওয়া, মগের মুলুক?"

[আরও পড়ুন: ১২ বছর বয়সে যৌন নিগ্রহের শিকার চূর্ণী গঙ্গোপাধ্যায়, সোশাল মিডিয়ায় নীরবতা ভাঙলেন অভিনেত্রী]

মমতার আরও তোপ, "মানুষ যখন কোথাও বিচার পান না, তখন আদালতই ভরসা। সেই আদালতে এখন বিজেপি খুন করলেও বেল আর তৃণমূল কিছু না করলেও জেল। তবু বলব, বিচারব্যবস্থায় এখনও কিছু ভালো মানুষ রয়েছেন। তাঁদের বলব, বিজেপির কথা শুনে রায় দেবেন না।" বিরোধীদের হুঁশিয়ারির সুরে তিনি আরও বলেন, ‘‘যারা ২৬ হাজার ছেলেমেয়ের চাকরি খেয়ে নিল, তাদের ছেড়ে দেব? কারও চাকরি এভাবে খাওয়া যায় না। যদি কোনও ভুল থাকে বলবেন সংশোধন করে নেবে। সে তো শ্রমটা দিয়েছে। শ্রমের টাকাটা আপনি নেবেন কী করে? শুধু শ্রমদান নয়, ২৬ হাজার শিক্ষক যদি চলে যায় স্কুলগুলিকে পড়াবে কে?’’ এর আগেও অবশ্য একাধিকবার হাই কোর্টের রায় নিয়ে সুর চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রসঙ্গে পালটা হাই কোর্টের দ্বারস্থও হন বিকাশরঞ্জন ভট্টাচার্য।

[আরও পড়ুন: বাতিল বীরভূমের বিজেপি প্রার্থীর মনোনয়ন, হাই কোর্টে যাচ্ছেন প্রাক্তন IPS]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এসএসসি মামলায় কলকাতা হাই কোর্টে রায়ে চাকরি হারিয়েছেন ২৫ হাজার ৭৫৩ জন।
  • দেবের সমর্থনে পিংলায় প্রচারে গিয়ে বিরোধীদের 'মানুষখেকো বাঘে'র সঙ্গে তুলনা করেন মমতা।
  • 'চাকরিখেকো মানুষ' বলে বিজেপি, সিপিএম কটাক্ষ করেছেন তিনি।
Advertisement