shono
Advertisement

অশান্তির আশঙ্কা, উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রণের আর্জি নিয়ে কমিশনে নিশীথ

Published By: Tiyasha SarkarPosted: 12:21 PM Apr 17, 2024Updated: 02:50 PM Apr 17, 2024

বিক্রম রায়, কোচবিহার: মাঝে মাত্র একদিন। শুক্রবার প্রথম দফায় কোচবিহারে ভোট। তার আগে বুধবার উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রণের আর্জি জানিয়ে কমিশনের দ্বারস্থ নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। এদিকে উদয়ন গুহর দাবি, তাঁকে আক্রমণ করা হচ্ছে। তিনি আক্রান্ত। তাঁর বিরুদ্ধে তোলা অভিযোগ ভিত্তিহীন।

Advertisement

লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) দামামা বেজে গিয়েছে। গত বিধানসভা ভোটে শীতলকুচি কাণ্ড থেকে শিক্ষা নিয়ে লোকসভা ভোটে স্বাভাবিকভাবেই কোচবিহারে বাড়তি নজর কমিশনের। তা সত্ত্বেও অন্যান্য জেলার মতোই কোচবিহার থেকেও অশান্তির খবর আসছে। একদিকে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক, অন্যদিকে উদয়ন গুহ, দুজনই অশান্তির জন্য একে অপরকে দুষছেন। এই পরিস্থিতিতে বুধবার সকালে কমিশনের দ্বারস্থ হলেন নিশীথ প্রামাণিক। তিনি কমিশনে একটি চিঠি দিয়েছেন। সেখানে বলা হয়েছে, "আপনারা জানেন যে উদয়ন গুহই যাবতীয় গুন্ডামির মূল। নির্বাচনী আদর্শ আচরণবিধি চালু হওয়া সত্ত্বেও আমার ব়্যালিতে আক্রমণ করা হয়েছে। বিভিন্ন জায়গায় অশান্তি হচ্ছে ওনার উস্কানিতে।" উদয়ন গুহ বরাবর হিংসাত্মক মন্তব্য করে আমজনতাকে উত্তপ্ত করে তোলেন বলেও অভিযোগ করেন নিশীথ।

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

নিশীথের এই চিঠির পালটা দিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। তাঁর দাবি, তিনি কোনও হামলার ঘটনায় জড়িত নন। বরং বারবার তাঁকে আক্রমণ করা হয়েছে। উদয়নের দাবি, বিজেপি, মূলত নিশীথ বুঝে গিয়েছেন জয় আসবে না। তাই এভাবে তাঁকে আটকানোর চেষ্টা করা হচ্ছে। ভোটের দিন উদয়ন গুহকে যদি নিজের বুথের মধ্যে আটকে ফেলা যায়, তাহলে বিজেপির ভোট লুটে সুবিধা হবে বলেই দাবি তৃণমূলের। 

[আরও পড়ুন: ‘জেলটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের বৃদ্ধাশ্রম হবে’, ফের দিলীপের মন্তব্যে বিতর্ক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement