shono
Advertisement

ভোটের মুখে গঙ্গারামপুরে বিস্ফোরণে জখম ৩ শিশু, বোমাতঙ্কে কাঁপছে এলাকা

বোমা নাকি মোবাইলের ব্যাটারি বিস্ফোরণ? তার তদন্তে নেমেছে গঙ্গারামপুর থানার পুলিশ।
Posted: 12:21 PM Mar 25, 2024Updated: 12:31 PM Mar 25, 2024

রাজা দাস, বালুরঘাট: ভোটের মুখে ফের অশান্তি ছড়াচ্ছে রাজ্যের বিভিন্ন এলাকায়। এবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে বিস্ফোরণের (Blast) ঘটনায় ৩ শিশুর আহত হওয়ার খবর মিলল। এই ঘটনায় বোমাতঙ্ক (Bomb Threat) ছড়িয়েছে এলাকায়। কীভাবে দুর্ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। তদন্তে নেমেছে গঙ্গারামপুর থানার পুলিশ। তবে এলাকাবাসীর দাবি, ভোটের আগে প্রতিবারের মতো এবারও অশান্তি শুরু হয়েছে এলাকায়। ভয় দেখাতে বোমা ফেলে রাখা হয়েছিল। না বুঝে তা নিয়ে খেলতে গিয়েই শিশুদের জীবনে বিপদ নামল।

Advertisement

গঙ্গারামপুরের বাঁশুরিয়া গ্রাম পঞ্চায়েতের গোটাহার এলাকা। রবিবার সন্ধের একটু আগে বাড়ির পাশের একটি মাঠে খেলছিল ৩ শিশু (Children)। তদের বয়স ৬ থেকে ৭ বছরের মধ্যে। খেলতে খেলতে আচমকাই মাঠে একটি ধাতব বস্তু দেখতে পায় তারা। নতুন জিনিস দেখে তা নিয়েই খেলতে শুরু করে। কিছুক্ষণের মধ্যে ওই বস্তুটিতেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। আহত হয় তিন শিশু। সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। ২ জনের অবস্থা আপাতত স্থিতিশীল হলেও একজনের শারীরিক পরিস্থিতি সংকটজনক। তাকে মালদহে স্থানান্তরিত করা হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: হোলির পরদিন অফিস? হ্যাংওভার কাটাবেন কী করে? রইল দারুণ টিপস]

এই ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী। গোটাহারের বাসিন্দা সুদেব মোহান্তর কথায়, ”গঙ্গারামপুর বরাবর অতি স্পর্শকাতর। ভোটের আগে এখানে সবসময়েই উত্তেজনা ছড়ায়। গতকাল যা ঘটেছে, তা বোমা বিস্ফোরণ বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে। পুলিশ সবটা খতিয়ে দেখছে। তদন্তেই বোঝা যাবে আসল ঘটনা কী।” আবার কয়েকজনের মতে, বোমা নয়, মাঠে মোবাইলের ব্যাটারি ফেলে রেখেছিল কেউ। তা থেকেই এই বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের কারণ যা-ই হোক, তাতে ছোট ছোট শিশুদের বিপদের কারণ হয়ে উঠল, সেটাই সবচেয়ে উদ্বেগের বলে মনে করছেন স্থানীয়রা।

[আরও পড়ুন: রংবাজি নাকি ডিগবাজি? বঙ্গ রাজনীতিতে রং বদলেও ‘রং’ নন যাঁরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার