রেজিনগরের পর বেলডাঙা, ভোটের আগে ফের বিস্ফোরণে উড়ল বাড়ির ছাদ

03:00 PM Apr 29, 2024 |
Advertisement

কল্যাণ চন্দ, বহরমপুর: ভোটের আগে ফের বোমা বিস্ফোরণ মুর্শিদাবাদে। রেজিনগরের পর এবার বেলডাঙা। বিস্ফোরণের জেরে উড়ে গেল টালির বাড়ির ছাদ, ধসে গেল পাশের পাঁচিলও। সোমবার সকালে বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে বেলডাঙার ঝুনকা দক্ষিণপাড়া এলাকা। একটি পরিত্যক্ত বাড়িতে বিস্ফোরণের পর আতঙ্কে পাশের বাড়ির লোকজনও এলাকা ছেড়ে চলে গিয়েছেন বলে জানা যাচ্ছে। কীভাবে বিস্ফোরণ, তার তদন্তে নেমেছে পুলিশ। প্রাথমিক অনুমান, কিছু সকেট বোমা ফেটেছে।

Advertisement

সোমবার সকালে বেলডাঙার (Beldanga) ঝুনকা দক্ষিণপাড়া এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে বিস্ফোরণ ঘটে। তীব্র শব্দে আতঙ্ক ছড়ায় গোটা গ্রামে। এলাকাবাসীর অভিযোগ, পরিত্যক্ত বাড়িতে বেশ কিছু সকেট বোমা ছিল, সেটাই ফেটেছে। ওই বাড়ির টালির ছাদের একাংশ বিস্ফোরণের (Blast) জেরে উড়ে গিয়েছে। বাড়ির মধ্যে থাকা জিনিসপত্র পুড়ে গিয়েছে। তবে বাড়িতে কেউ না থাকায় প্রাণহানির খবর মেলেনি।

[আরও পড়ুন: SSC মামলা: আদালত অবমাননার অভিযোগ, অভিষেকের বিরুদ্ধে হাই কোর্টে কৌস্তভ]

আগামী ৭ তারিখ মুর্শিদাবাদের দুটি কেন্দ্রে লোকসভা ভোট। তার আগে এই বিস্ফোরণে এলাকায় রাজনৈতিক অশান্তির আশঙ্কা তৈরি হয়েছে। গত বুধবারই দেওয়াল লিখনকে কেন্দ্র করে বোমাবাজির সাক্ষী ছিল বহরমপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত রেজিনগরের (Rejinagar) আন্দুলবেড়িয়া। ঘটনায় আহত হয়েছিলেন তৃণমূল (TMC) পঞ্চায়েত সদস্য সামিম শেখ। তাঁর অভিযোগ, যারা আক্রমণ করেছে, তারা সকলেই কংগ্রেস কর্মী। বহরমপুর লোকসভা তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের দেওয়াল লেখার সময় হঠাৎ করেই হামলা করে কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা। ছোঁড়া হয় বোমা। যদিও অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস (Congress)। এর পর সোমবার বেলডাঙার বিস্ফোরণ। নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে। 

[আরও পড়ুন: ইডেনে শাহরুখ যেন কোচ ‘কবীর খান’, ব্যাট হাতে ক্রিকেটের পাঠ দিলেন আব্রামকে]

উল্লেখ্য, রামনবমীর মিছিল ঘিরে এই বেলডাঙাতেই অনুষ্ঠানে অশান্তি হওয়ায় মুর্শিদাবাদের দুই থানার ওসি বদল করেছিল নির্বাচন কমিশন। কিন্তু ভোটের আগে ফের বোমা বিস্ফোরণে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল। রাজনৈতিকভাবে বরাবরের স্পর্শকাতর জায়গায় এ ধরনের ঘটনা আতঙ্ক বাড়াচ্ছে সাধারণ ভোটারদের। 

দেখুন ভিডিও: 

Advertisement