shono
Advertisement
Lok Sabha Election 2024

উন্নয়ন অধরা! ভোটের দিন নির্বাচন বয়কটের ডাক দিয়ে অনশনে গ্রামের মহিলারা

যতক্ষণ ভোট চলবে, ততক্ষণই মঙ্গলপুরার ১২২ নং বুথের সামনে গ্রামের মহিলারা অনশন চালিয়ে যাবেন বলে সাফ জানিয়েছেন তাঁরা।
Posted: 02:19 PM May 07, 2024Updated: 04:36 PM May 07, 2024

বাবুল হক, মালদহ: উন্নয়নের লেশমাত্র নেই। এত বছর ধরে গ্রামে না হয়েছে রাস্তা, না হয়েছে ব্রিজ। এমনই নানা অভিযোগ রয়েছে গ্রামবাসীদের। আর তার জেরে ভোটের দিন ভোট বয়কট (Vote Boycott) তো বটেই, অনশনে নামলেন গ্রামের মহিলারা। হাতে পোস্টার, ব্যানার। মঙ্গলবার মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত হবিবপুরে মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের এই ছবিই প্রকাশ্যে এল। সেক্টর অফিসার ঘটনাস্থলে গিয়ে তাঁদের বোঝানোর চেষ্টা করলেও কোনওভাবেই তাঁরা ভোট দেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

Advertisement

ভোটের দিন সাতসকালে একেবারে অন্য ছবি হবিবপুরের (Habibpur) মঙ্গলপুরার ১২২ নং বুথের কাছে। গ্রামের মহিলারা সবাই মিলে ভোট বয়কট করেছেন। রাস্তা, ব্রিজ কিছুই হয়নি। সেই ক্ষোভে তাঁদের ভোট বয়কটের ডাক। সকালে ভোট শুরু হওয়ার সময় থেকে অনশনে বসেছেন গ্রামের মহিলারা। হাতে পোস্টার, হোর্ডিং। যতক্ষণ ভোট চলবে অর্থাৎ বিকেল ৫টা পর্যন্ত তাঁরা এভাবেই অনশনে চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। এই কেন্দ্রে রয়েছেন ১৩৮১ জন ভোটার। তাঁরা কেউই আজ ভোট দিলেন না।

[আরও পড়ুন: হতাশায় ঝুঁকে কাঁধ, কাঁদছেন রোহিত! কী এমন হল? ভিডিও ভাইরাল]

আজ, লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) তৃতীয় দফায় সকাল থেকে বুথ সাজিয়ে বসেছিলেন মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের ১২২ নং বুথের প্রিসাইডিং, পোলিং অফিসাররা। কিন্তু ভোট দিতে এলেন না কেউই। এলাকাবাসীর একটাই দাবি, রাস্তাঘাট, ব্রিজ তৈরি করে এলাকার উন্নয়ন না হলে ভোট তাঁরা দেবেন না। তাঁদের বুঝিয়ে বুথমুখী করার লক্ষ্যে সেখানে যান হবিবপুরের সেক্টর অফিসার। কিন্তু তাঁর কথাতেও অনশন ভাঙেননি মহিলারা। এমনিতে মালদহের উত্তর (Maldah Uttar) কেন্দ্রে বিক্ষিপ্ত অশান্তির মধ্যে দিয়ে ভোট হলেও এই বুথে ভোটই হল না।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘ধর্ষকের সন্তানের জন্ম দিতে বাধ্য করা যাবে না নির্যাতিতাকে’, নির্দেশ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মালদহ দক্ষিণের হবিবপুরের গ্রামে ভোট বয়কট মহিলাদের।
  • রাস্তা, ব্রিজ না থাকার অভিযোগে দিনভর অনশনে মঙ্গলপুরা গ্রামের বাসিন্দারা।
  • সেক্টর অফিসার গিয়ে বোঝালেও ভোট দিতে গেলেন না তাঁরা।
Advertisement