shono
Advertisement
Lok Sabha Election

ভোটের দিন বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গ! ঝড়ের পূর্বাভাস এই ৩ জেলায়

কী জানাল হাওয়া অফিস?
Posted: 09:09 AM Apr 19, 2024Updated: 12:43 PM Apr 19, 2024

নিরুফা খাতুন: দক্ষিণবঙ্গে গরমে হাঁসফাঁস দশা। উত্তরবঙ্গের তাপমাত্রা ৪০ না পেরলেও কয়েকটি জেলায় বেশ গরম। এরই মাঝে শুক্রবার উত্তরবঙ্গের তিনটি লোকসভা (Lok Sabha Election ) আসনে চলছে ভোটগ্রহণ। রোদ মাথায় নিয়েই ভোটের লাইনে আমজনতা। এই পরিস্থিতিতে অবশেষে সুখবর দিল হাওয়া অফিস। যে তিন আসনে ভোট অর্থাৎ আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, সেখানে এদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। যদিও এই বৃষ্টির কারণে ভোটে সমস্যা তৈরি হওয়ার আশঙ্কা থাকছে।

Advertisement

ঠিক কী জানিয়েছে হাওয়া অফিস? আজ অর্থাৎ শুক্রবার কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এই তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। এই তিন জেলার কয়েক জায়গায় প্রতিঘণ্টায় ৩০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পংয়েও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝড়ের সর্তকতা। শনিবার ও রবিবার বৃষ্টির সম্ভাবনা থাকলেও ঝড় হবে না বলেই খবর।

[আরও পড়ুন: প্রথম দফা ভোটের Live Update: দেশজুড়ে শুরু লোকসভা নির্বাচন, কোচবিহারে রহস্যমৃত্যু জওয়ানের]

এদিকে সোমবার থেকে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনার কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বেশিরভাগ জেলাতেই তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। শুক্রবার থেকে সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের আট জেলায় চরম তাপপ্রবাহের সতর্কবার্তা। সেই তালিকায় রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম। তাপপ্রবাহের সঙ্গে সঙ্গে লু বইবে।

[আরও পড়ুন: গলায় সিপিএমের উত্তরীয়, হাতে হাত সেলিমের, গড় বাঁচাতে অধীর যেন সত্যিকারের ‘কমরেড’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রোদ মাথায় নিয়েই ভোটের লাইনে আমজনতা।
  • এই পরিস্থিতিতে অবশেষে সুখবর দিল হাওয়া অফিস।
  • যে তিন আসনে ভোট অর্থাৎ আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, সেখানে এদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।
Advertisement