shono
Advertisement

কলেজ থেকে রাজনীতিতে, সহযোদ্ধা থেকে সহধর্মিনী, চেনেন অভিষেকের প্রতিপক্ষ প্রতীক উরের স্ত্রীকে?

Published By: Tiyasha SarkarPosted: 06:45 PM Apr 17, 2024Updated: 09:54 PM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলেজ জীবনেই রাজনীতিতে হাতেখড়ি। সহযোদ্ধা থেকে এখন ডায়মন্ড হারবারের বাম প্রার্থী প্রতীক উর রহমানের (Pratik Ur Rahman) সহধর্মিনী তিনি। লড়েছেন ভোটের ময়দানেও। চেনেন প্রতীক উর-জায়া শিরিন সুলতানাকে?

Advertisement

দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা শিরিন সুলতানা। পড়াশোনা বুরুল কলেজে। কলেজ জীবনেই এসএফআইয়ের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন শিরিন। সক্রিয়ভাবে রাজনীতি করতেন তিনি। সেই সময় কলেজের জিএস ছিলেন প্রতীক উর রহমান। আইন নিয়ে পড়াশোনা করছিলেন তিনি। কলেজের অনুষ্ঠানের সূত্র ধরে পরিচয়। পরবর্তীতে হাতে হাত রেখে রাজনীতি করেছেন। মিটিং করেছেন, হেঁটেছেন মিছিলে। রাজনীতি করতে করতেই ঘনিষ্ঠতা বেড়েছে প্রতীক উর ও শিরিনের। কিছুদিনের মধ্যেই বিয়ে। কিন্তু পেশা হিসেবে আইনকে বেছে নিতে পারেননি প্রতীক উর রহমান। সংসারের বহু দায়িত্ব সত্ত্বেও হোল টাইমার হওয়ার সিদ্ধান্ত নেন তিনি। গোটা সময়টায় স্বামীর পাশে ছিলেন শিরিন। পরবর্তীতে ভোটেও লড়েছেন শিরিন।

[আরও পড়ুন: ‘কবে হারিয়েছ ভার্জিনিটি?’, ছেলেকে প্রশ্ন মালাইকার, পেলেন মোক্ষম জবাব]

একটা সময়ের পর রাজনীতির সঙ্গে খানিকটা দূরত্ব বাড়িয়েছেন শিরিন। কারণ, দুজনের পক্ষে একভাবে রাজনীতি করে এগিয়ে যাওয়া কিছুটা কঠিন। সমস্যার দিনগুলো কাটিয়ে এখন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে প্রার্থী প্রতীক উর রহমান। তৃণমূল সেনাপতির সঙ্গে এই লড়াই যে কঠিন, তা নিয়ে চর্চা চলছে সবমহলেই। হার-জিতের ঊর্ধ্বে গিয়ে প্রতীক উর ও তাঁর স্ত্রীর লক্ষ্য একটাই, মানুষের পাশে থাকা।

[আরও পড়ুন: অশান্তির আশঙ্কা, অনুমতি দিয়েও রামনবমী পালনের নির্দেশ প্রত্যাহার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement