shono
Advertisement

‘মিছিলে বন্দুক নিয়ে নাচ! বাইরে থেকে লোক এনে অশান্তি করছে বিজেপি’, কড়া আক্রমণ মমতার

হাওড়ার অশান্তিতে মুঙ্গের থেকে গ্রেপ্তার অস্ত্রধারী যুবক।
Posted: 03:02 PM Apr 04, 2023Updated: 04:51 PM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়ায় রামনবমীর অশান্তিতে ‘বহিরাগত’ যোগ! বিহারের মুুঙ্গের থেকে সুমিত সাউ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে হাওড়া (Howrah)সিটি পুলিশ। বৃহস্পতিবার শিবপুরে রামনবমীর মিছিলে সে শামিল হয়েছিল আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে। পুলিশের জেরায়  সেকথা স্বীকার করেছে সুমিত সাউ। তা নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর প্রতিক্রিয়া, কারা বাইরে থেকে লোকজনকে এনে রামনবমীর মিছিল করাচ্ছে, তার তদন্ত হোক। এবার এই গ্রেপ্তারি নিয়ে কড়া ভাষায় বিজেপিকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বললেন, ”এই যে দিঘা এসেছি একাধিক কাজ করতে। কিন্তু আমাকে সারাক্ষণ সতর্ক থাকতে হচ্ছে। কে কখন অশান্তি বাঁধায়, এই ভেবে। বাইরে থেকে গুন্ডা এনে বিজেপি বাংলায় অশান্তির চেষ্টা করছে। কিন্তু ওরা জানে না, বাংলার মানুষ এসব অশান্তি পছন্দ করে না, তারা রুখে দাঁড়াবেই।” হাত জোড় করে বললেন, ”অশান্তিতে কেউ উসকানি দেবেন না, শান্তি বজায় রাখুন।”

Advertisement

মুঙ্গের থেকে গ্রেপ্তার সুমিত সাউ।

মঙ্গলবার দিঘার (Digha) হেলিপ্যাড ময়দানের পাশে মাঠে বুথ কর্মী সম্মেলনে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই তিনি বলেন, ”বিজেপি বাইরে থেকে গুন্ডা এনে, অস্ত্র এনে বাংলায় অশান্তি করার চেষ্টা করছে। রামনবমীর মিছিলে বন্দুক হাতে নাচ! রাম কি ওর কানে কানে বলে গিয়েছিল, আমার পুজোয় অস্ত্র নিয়ে মিছিল করো? রাম তো প্রজাদের ভালবাসতেন, শান্তি প্রতিষ্ঠা করতে চেয়েছেন। তাহলে কেন তাঁর নামে পুজোয় অস্ত্র মিছিল হবে? এসব বাংলার সংস্কৃতি নয়।” 

[আরও পড়ুন: ট্রেনে চড়েই শিলিগুড়িতে অরিজিৎ, মাঝরাতে স্টেশনে ঘিরে ধরলেন ভক্তরা, ভিডিও ভাইরাল]

এরপরই মুখ্যমন্ত্রী হাত জোড় করে সকলের উদ্দেশে বলেন, ”দয়া করে আপনারা প্ররোচনায় পা দেবেন না। অশান্তিতে উসকানি দেবেন না। শান্তি বজায় রাখুন। আমরা সকলে শান্তির পক্ষে। যারা অশান্তি বাঁধাতে চাইছে, তাদের মুখের উপর জবাব দিতে হবে।” এদিকে, হাওড়ার বিজেপি নেতা উমেশ রাই বলেন, ”যে ছেলেটা ধরা পড়েছে, তার মা জানিয়েছে যে ছেলে তৃণমূল করত।  যেখান থেকে টাকা পেত, সেখানেই যেত। ২০২১ এ তাকে বিজেপির কয়েকটি মিছিলে দেখা গিয়েছে। সে জানত, কোথায় টাকা পাওয়া যাবে। তাহলেই বুঝুন সে ছেলে কেমন? তাকে তো গ্রেপ্তার করা হয়েছে, তদন্ত হচ্ছে। কিন্তু এটা নিয়ে রাজনীতি হচ্ছে বেশি।” 

[আরও পড়ুন: রিষড়া থেকে ফিরেই SSKM-এ রাজ্যপাল, কথা বললেন আহতদের সঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার