shono
Advertisement

নজরে নির্বাচন, এপ্রিলের গোড়াতেই উত্তরবঙ্গ সফরে মমতা

Published By: Sayani SenPosted: 12:25 PM Mar 30, 2024Updated: 03:17 PM Mar 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। কোমর বেঁধে চলছে প্রচার। রবিবার থেকেই এবার নিজে নির্বাচনী প্রচার শুরু করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কৃষ্ণনগরের প্রার্থী মহুয়া মৈত্রর সমর্থনে আগামিকাল ধুবুলিয়ায় জনসভা। এপ্রিলের শুরুতেই উত্তরবঙ্গ সফরেও যাচ্ছেন তিনি। বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে জনসভা করার কথা মমতার।

Advertisement

১৯ এপ্রিল প্রথম দফায় লোকসভা নির্বাচন(Lok Sabha Election) হবে। ওই দিনই পশ্চিমবঙ্গের তিন আসন অর্থাৎ, কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার লোকসভায় ভোট। গত লোকসভা নির্বাচনে দক্ষিণবঙ্গে নিঃসন্দেহে ভালো ফল করেছিল তৃণমূল। তবে উত্তরবঙ্গে একটি আসনও জিততে পারেনি। তাই এবার উত্তরবঙ্গে নজর তৃণমূলের। ফলাফল ভালো করাই চ্যালেঞ্জ শাসক শিবিরের। এই পরিস্থিতিতে এবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, ৩ এপ্রিল মমতা উত্তরবঙ্গ রওনা দেবেন। ৪-৮ এপ্রিল জনসভা করবেন। প্রার্থীদের সমর্থনে প্রচারসভা করবেন তিনি।

[আরও পড়ুন: লোকসভা ভোটে অভিষেকের বিরুদ্ধে পদ্মপ্রার্থী রুদ্রনীল? জল্পনা তুঙ্গে]

তার আগে আগামী ৩১ মার্চ, রবিবার মমতা বন্দ্যোপাধ্যায় যাচ্ছেন কৃষ্ণনগরে (Krishnanagar)। ধুবুলিয়ার মাঠ থেকে সেখানকার দলীয় প্রার্থী তথা বহিষ্কৃত সাংসদ মহুয়া মৈত্রের প্রচারে সভা করবেন তৃণমূল সুপ্রিমো।আসলে চব্বিশের লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের কৃষ্ণনগর থেকে প্রচারে শুরু ভিন্ন মাত্রায় তাৎপর্যপূর্ণ। এবারের ভোটে বাংলার শাসকদল ইস্যু করেছে সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর হওয়ার বিষয়টিকে। CAA-র বিরুদ্ধে লাগাতার প্রচার শুরু হয়েছে, বিশেষত মতুয়া প্রভাবিত এলাকাগুলিতে। নদিয়া জেলার কৃষ্ণনগরও মতুয়া গড়। তার উপর এখানকার মহিলা প্রার্থী সংসদে একসময়ে বিজেপি বিরোধী সুর চড়ানো মহুয়া মৈত্র। টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন তোলার অভিযোগে সম্প্রতি তাঁর সাংসদ পদ খারিজ করে দেওয়া হয়েছে। যাকে তৃণমূল রাজনৈতিক প্রতিহিংসামূলক কাজ বলেই মনে করছে। সেই ইস্যুও তুলে ধরা হবে কৃষ্ণনগরের প্রচারে। 

এমনিতেই যে কোনও নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে হাইভোল্টেজ প্রচারে নিজেই যান মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের ভোটে বাংলা থেকে বিজেপিকে রুখে দিতে তৎপর হয়েছে তৃণমূল। আর তাই প্রচারে আরও জোর দেওয়া হচ্ছে। গত ১৬ মার্চ ভোট ঘোষণার পর মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার বাইরে কোথাও প্রচারে যেতে পারেননি। বাড়িতে পড়ে গিয়ে তিনি আহত হন। কিন্তু এবার সুস্থ হয়ে ফের পুরোদমে প্রচারে নামতে চলেছেন।

[আরও পড়ুন: কলকাতার দুই কেন্দ্রে প্রচার নিয়ে বিশেষ ‘টিপস’ মমতার, কী বললেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement