shono
Advertisement
Mamata Banerjee

'ভুল ধরিয়ে দিলে শুধরে দিতাম, ২৬ হাজার ছেলেমেয়ের চাকরি খেলেন কেন', প্রশ্ন মমতার

Published By: Subhajit MandalPosted: 07:42 PM Apr 23, 2024Updated: 07:53 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাই কোর্টের (Calcutta High Court) রায়ে হাজার হাজার শিক্ষক ও অশিক্ষক কর্মচারির চাকরি বাতিল নিয়ে ফের সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূল নেত্রী মানছেন, কোথাও একটা 'ভুল' হয়েছে। কিন্তু সেই 'ভুল' শুধরে নেওয়া যেত। এত মানুষের 'চাকরি খাওয়া' অনুচিত।

Advertisement

সোমবার হাই কোর্টের রায়ের পরই এর প্রতিবাদ করেছিলেন মমতা। এদিন সুর আরও চড়ালেন। অভিযোগ করলেন, বিজেপির জন্যই চাকরিহারা হতে হয়েছে ২৬ হাজার ছেলেমেয়েকে। মমতা এদিন বীরভূমের জোড়া সভা থেকেই সুর চড়ান চাকরি বাতিল নিয়ে। মুখ্যমন্ত্রীর বক্তব্য, "ভুল তো যে কোনও কেউ করে দিতে পারে।" মমতার কথায়, ‘‘যদি বলতেন, এখানে অসুবিধা রয়েছে, এটা তোমার ভুল হয়েছে, তোমরা সংশোধন করো, আমরা করে দিতাম। সেটা না করে একতরফা রায়ে সব বাতিল করে দিল।’’

[আরও পড়ুন: ‘সাত দফায় সাত অঙ্গ ভাঙব বিজেপির’, দার্জিলিংয়ে হুঁশিয়ারি অভিষেকের]

যদিও ওই ভুলটা তিনি নিজে করেননি, সেটাও স্পষ্ট করে দিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, "সবটা কি আমি করি? আমি করি না। শিক্ষা দপ্তর আলাদা। এসএসসি আলাদা। প্রাথমিক বোর্ড, মাধ্যমিক বোর্ড, কলেজ কমিশন আলাদা রয়েছে। এগুলি তারা দেখে।" মমতার স্পষ্ট অভিযোগ, চাকরি বাতিল হওয়ার নেপথ্যে রয়েছে বিজেপিই। তিনি বলছেন, "বিজেপির একটা কথায় ২৬ হাজার শিক্ষক-শিক্ষিকার চাকরি গিয়েছে। বলছে কি না ৮ বছরের মাইনে সুদ-সহ ফেরত দাও।" স্কুলে হঠাৎ শিক্ষকের অভাব তৈরি হওয়া নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর প্রশ্ন, "স্কুলে শিক্ষক কোথা থেকে আসবে? স্কুলে বাচ্চারা গিয়ে বসে থাকবে। সেখানে বিজেপির লোকেরা পড়াবে, না আরএসএস পড়াবে?"

[আরও পড়ুন: জঙ্গিদের টার্গেট! নিরাপত্তা বাড়ছে মুখ্যমন্ত্রী ও অভিষেকের]

কলকাতা হাই কোর্ট এসএসসি দুর্নীতি মামলার যে রায় দিয়েছে সোমবার, তাতে ২৫,৭৫৩ জন শিক্ষক ও অশিক্ষক কর্মীর চাকরি বাতিল হয়েছে। ভোটের মধ্যে এই রায় খানিকটা চাপে ফেলেছে রাজ্যকে। মুখ্যমন্ত্রী এর নেপথ্যে স্পষ্টতই বিজেপির হাত দেখছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চাকরি বাতিল নিয়ে ফের সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • তৃণমূল নেত্রী মানছেন, কোথাও একটা 'ভুল' হয়েছে। কিন্তু সেই 'ভুল' শুধরে নেওয়া যেত।
  • এত মানুষের 'চাকরি খাওয়া' অনুচিত।
Advertisement