shono
Advertisement
Mamata Banerjee

বিদ্যুৎ সাশ্রয় করতে কীভাবে চালাবেন এসি? টিপস দিলেন মমতা

গরমের কথা বলতে গিয়ে কমিশনকেও তুলোধোনা করেছেন মমতা। 
Posted: 03:51 PM Apr 24, 2024Updated: 06:48 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লু বইছে। তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছুঁইছুঁই। ঘরে ঘরে এসি চলছে। লাফিয়ে বাড়ছে বিদ্যুতের চাহিদাও। এরকম পরিস্থিতিতে কীভাবে বিদ্যুৎ বাঁচাবেন, টিপস দিলেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেও সেই নিয়ম মেনে চলেন বলে নির্বাচনী প্রচারসভা থাকে জানালেন মমতা।

Advertisement

তৃণমূল সুপ্রিমোর কথায়, "অনেকে ১৭-তে চালিয়ে দেয় এয়ার কন্ডিশনার মেশিনটা, দার্জিলিংয়ে থাকবে বলে।" এর পরই তিনি মনে করিয়ে দেন বিদ্যুতের চাহিদা বাড়ছে। সঙ্গে তাঁর সংযোজন, "আমি এতো এসি ইউজ করি না। যে ঘরে আমি থাকি সেখানে আমি এসি ইউজ করি না। আর বাইরে থাকলেও সাতাশের নিচে চালাই না।" গবেষকদের কথা উল্লেখ করে মমতার দাবি, সাতাশের নিচে এসি চালানো উচিত নয়। তৃণমূল সুপ্রিমোর কথায়, "যত্রতত্র বিদ্যুৎ, জলের অপচয় করবেন না। মনে রাখবেন, বিদ্যুৎ-জল অপচয় করতে থাকলে সঞ্চিত ভাণ্ডার একদিন শেষ হয়ে যাবে।"

[আরও পড়ুন: ২০১৭ সালের টেটের প্রশ্নে আদৌ ভুল ছিল? জানতে বিশেষ কমিটি গঠন হাই কোর্টের]

গরমের কথা বলতে গিয়ে কমিশনকেও তুলোধোনা করেছেন মমতা। গরমে হাঁসফাঁস করছে দেশ। এর মধ্য়েই তিনমাস ধরে চলছে নির্বাচনী প্রক্রিয়া। এর আগে প্রতিবার মে মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে লোকসভা ভোট শেষ হয়ে যায়। কিন্তু এবার ভোটগণনা ৪ জুন। দাবদাহের মধ্যে তিনমাস ধরে কেন নির্বাচন করা হচ্ছে প্রশ্ন তুলে মমতার দাবি, বিজেপিকে সন্তুষ্ট করতেই এই ব্যবস্থা করেছে কমিশন। 

গরমের মধ্যে তিন সপ্তাহের বেশ সময় ধরে 'বাড়ি ছাড়া' মমতা। তিনি নিজেই সে কথা জানালেন প্রচার সভায়। মমতা জানান, "৩১ মার্চ থেকে আমি বাড়ি ছাড়া। দুবার শুধু গিয়েছিলাম। বাড়ি সঙ্গে এখন কার্যত আমার কোনও সম্পর্ক নেই আমার।" দাবদাহের মধ্যে তিনি কতটা কষ্ট করে নির্বাচনী প্রচার করছেন, এদিন সেকথা তুলে ধরেন তৃণমূল সুপ্রিমো। 

[আরও পড়ুন: ভোটের মাঝে ৫ কোটি টাকা চেয়ে উদয়ন গুহকে চিঠি KLO’র, তুমুল চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement