Mamata Banerjee: ‘ভিআইপি নিরাপত্তা নিয়ে অস্ত্র ঢুকছে’, রানাঘাটের প্রশাসনিক সভায় সতর্কবার্তা মুখ্যমন্ত্রীর

03:00 PM Nov 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই পঞ্চায়েত ভোট (WB Panchayet Election)। গ্রামোন্নয়নে নতুন করে ত্রিস্তর প্রশাসন নির্বাচনের মাধ্যমে কাজ শুরু হবে। রাজনৈতিক শিবিরগুলিতে তার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। সুষ্ঠু নির্বাচন করতে প্রস্তুতি নিচ্ছে প্রশাসনও। পঞ্চায়েত ভোটে যাতে অশান্তি না হয়, তার জন্য সকলকে সতর্ক করছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার রানাঘাটের ছাতিমতলা ময়দানে প্রশাসনিক বৈঠক থেকে তিনি জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনকে সতর্ক করলেন। তাঁর কথায়, ”ভিআইপি গাড়ি করে যেন রাজ্যে অস্ত্র না ঢোকে। কেউ কেউ ভিআইপি প্রোটেকশন নিয়ে গাড়ির আড়ালে অস্ত্র আনছে। এসব দিকে নজর রাখতে হয়।”

Advertisement

Advertising
Advertising

সম্প্রতি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কনভয় নিয়ে বুধবার চাঞ্চল‌্যকর অভিযোগ তুলেছিল রাজ্যের শাসকদল তৃণমূল। দলের মুখপাত্র তথা রাজ‌্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) সাংবাদিকদের এক প্রশ্নের উত্তর অভিযোগ করেন, ‘‘নন্দীগ্রামের বিভিন্ন পল্লি থেকে কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে থাকা শুভেন্দুর কনভয় নিয়ে একাধিক অভিযোগ পেয়েছি। গ্রামবাসীরা অভিযোগ করেছেন, ওই গাড়িতে করে বাইরে থেকে বিপুল পরিমাণ টাকা ও বেআইনি অস্ত্র ঢুকছে নন্দীগ্রামে। বিজেপিতে যে ধস শুরু হয়েছে তা আটকাতেই বাইরে থেকে প্রচুর টাকা নিয়ে এসে পাড়ায় পাড়ায় ছড়াতে শুরু করেছেন বিরোধী দলনেতা। টাকা ছড়িয়ে দল ছেড়ে যেতে চাওয়া কর্মীদের আটকানোর চেষ্টা করছে লোডশেডিংয়ে জেতা বিজেপি নেতা।’’ তাঁর আরও দাবি, ‘‘পুলিশকে বলব, নাকা চেকিংয়ে শুভেন্দুর কনভয় আটকে মাঝে গাড়িতে তল্লাশি চালানো হোক। তা হলেই প্রমাণ হয়ে যাবে কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে থাকা কনভয়ের সুবিধা নিয়ে কীভাবে বেআইনি পাচারচক্র চালাচ্ছে শুভেন্দু।’’

[আরও পড়ুন: রাজ্যে ডিসেম্বরে অশান্তির আশঙ্কা, পুলিশ প্রশাসনকে ফের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী]

কুণাল ঘোষের সেই অভিযোগেরই সুর শোনা গেল এবার মুখ্যমন্ত্রীর গলায়। এদিন রানাঘাটের (Ranaghat) প্রশাসনিক বৈঠকে মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের পঞ্চায়েত নির্বাচনের আগে সীমান্ত এলাকায় অশান্তি বাঁধানোর চেষ্টা চলছে বলে অভিযোগ তুলতেই মুখ্যমন্ত্রী সতর্ক করলেন। বললেন, ”রাজ্যে অস্ত্র ঢুকছে। ভিআইপি-দের গাড়িতে যেন অস্ত্র আমদানি না হয়। ওই ভিআইপি প্রোটেকশন নিয়ে প্রচুর টাকা ঢুকছে। কালো পোশাক, কালোয় মুখ ঢেকে এসব হচ্ছে। এ যেন ওইরকম – ‘একটু জায়গা দাও মা/গুণ্ডামি করে আসি।’ কালো টাকাও ঢুকছে। এসব ছক বানচাল করে দিতে হবে। ছোট্ট কোনও ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে পুলিশের নজরে এনে তা সামাল দিন।”

[আরও পড়ুন: ‘অগ্নি-পথ’ বড্ড কঠিন! হিমাচলের নির্বাচনের আগে স্বপ্নের প্রকল্পেই সিঁদুরে মেঘ দেখছে বিজেপি]

Advertisement
Next