shono
Advertisement

‘টিকিট না পেলে বিজেপির কথায় নির্দল হয়ে দাঁড়িয়ে যাবেন না’, কর্মীদের কড়া বার্তা মমতার

গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে কড়া অবস্থানের ইঙ্গিত তৃণমূল নেত্রীর।
Posted: 03:33 PM Apr 04, 2023Updated: 03:33 PM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত নির্বাচনের আগে গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে দলের নিচুস্তরের কর্মীদের সতর্ক করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দীঘার কর্মীসভা থেকে তৃণমূল সুপ্রিমো সাফ বলে দিলেন, “দলের টিকিট না পেলে দয়া করে বিজেপির কথায় নির্দল হয়ে দাঁড়িয়ে পড়বেন না।”

Advertisement

দলনেত্রী এদিন স্পষ্ট করে দিয়েছেন, পঞ্চায়েতস্তরে ভাল লোক চায়। অর্থাৎ প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে যে স্বচ্ছ দুর্নীতিমুক্ত ভাবমূর্তিকেই প্রধান্য দেওয়া হবে, সেটা কার্যত স্পষ্ট করে দিয়েছেন মমতা। আবার একই সঙ্গে দলের গোষ্ঠীকোন্দল নিয়েও সতর্ক নেত্রী। তৃণমূল (TMC) সুপ্রিমো দলীয় কর্মীদের স্পষ্ট বলে দিয়েছেন, দলের তরফে একটি কেন্দ্রে একজনকেই টিকিট দেওয়া সম্ভব। তাতে যারা টিকিট পাবেন না তাঁরা যদি নির্দল হয়ে দাঁড়িয়ে দলের ক্ষতি করেন, তাহলে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।

[আরও পড়ুন: ট্রেনে চড়েই শিলিগুড়িতে অরিজিৎ, মাঝরাতে স্টেশনে ঘিরে ধরলেন ভক্তরা, ভিডিও ভাইরাল]

মমতার কথায়, “দলের টিকিট একজনকেই দেওয়া যায়। তাতে কেউ টিকিট না পেলে দয়া করে বিজেপির (BJP) কথায় নির্দল হিসাবে দাঁড়িয়ে যাবেন না। সবাই টিকিট পাবে না। দল আপনাদের সবার জন্য কোনও না কোনও ব্যবস্থা করে দেবে। সেটা দলের দায়িত্ব।” মমতার বার্তা স্পষ্ট, টিকিট না পেলেও যোগ্য নেতাদের বঞ্চিত করা হবে না। একই সঙ্গে দলের উঁচু পদে থাকা কর্মীদেরও সতর্ক করে দিয়েছেন তৃণমূল নেত্রী। বুঝিয়ে দিয়েছেন, দলের উঁচু পদে থাকা কর্মী সমর্থকদেরও এবার একটু হাঁটাচলা করতে হবে।

[আরও পড়ুন: ‘খাইকে পান বেনারসওয়ালা’, অভূতপূর্ব স্বাদে ভারতজয়ী বিখ্যাত বেনারসি পান এবার পেল GI ট্যাগ]

আসলে গোষ্ঠীকোন্দল সাম্প্রতিক অতীতে ভালমতোই ভুগিয়েছে তৃণমূলকে। সাগরদিঘির (Sagardighi) উপনির্বাচনে হার যার সর্বশেষ উদাহরণ। এর আগে রাজ্যের পুরনির্বাচনগুলিতে যখন বিরোধীরা কার্যত নিঃশেষিত হয়ে গিয়েছিল, তাতেও নির্দল কাঁটা অনেক জায়গায় ভুগিয়েছে শাসকদলকে। বহু পুরসভাতে বিক্ষুব্ধ তৃণমূলী নির্দলরাই বিরোধী হিসাবে উঠে এসেছেন। পঞ্চায়েত নির্বাচনের আগে এই গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে কিছুটা হলেও চিন্তিত তৃণমূল নেত্রী। সেটা এদিন তাঁর কথাতেই বোঝা গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement