shono
Advertisement

মিনাখাঁয় জোর করে চাঁদা তোলার প্রতিবাদের জের, পিটিয়ে খুন প্রৌঢ়কে

৪ জনকে আটক করেছে পুলিশ।
Posted: 04:44 PM Dec 22, 2021Updated: 04:49 PM Dec 22, 2021

গোবিন্দ রায়, বসিরহাট: জোর করে চাঁদা তোলার প্রতিবাদের জের। মেলা কমিটির বেধড়ক মারে মৃত্যু হল এক প্রৌঢ়ের। মঙ্গলবার রাতে মর্মান্তিক ঘটনাটি ঘটে মিনাখাঁ (Minakha) থানার রাজেন্দ্রপুর এলাকায়। এই ঘটনায় ইতিমধ্যে ৪ জনকে আটক করেছে পুলিশ।

Advertisement

মৃত প্রৌঢ়ের নাম পুলিন মণ্ডল। বয়স ৪৫ বছর। মিনাখাঁ থানার রাজেন্দ্রপুর এলাকার বাসিন্দা। স্থানীয়রা জানিয়েছেন, প্রতিবছরের মতো এবছরও বনবিবি মেলার জন্য চাঁদা তোলা হচ্ছিল। এই চাঁদা তোলাকে কেন্দ্র করেই অশান্তির সূত্রপাত।

[আরও পড়ুন: প্রেমের টানে রাজমিস্ত্রিদের হাত ধরে মুম্বই পাড়ি, আসানসোলে খোঁজ মিলল হাওড়ার ২ গৃহবধূর]

মিনাখাঁ আগামী বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত বনবিবির মেলা হওয়ার কথা। সেই উদ্দেশ্যে মেলা কমিটির কর্মকর্তারা গ্রামবাসীদের কাছ থেকে জোর করে চাঁদা আদায়ের চেষ্টা করছিল বলে অভিযোগ। এভাবে জোর করে চাঁদা তোলার তীব্র প্রতিবাদ করেন পুলিনবাবু। এ নিয়ে সোমবার মেলা কমিটির সঙ্গে বচসা বেঁধেছিল তাঁর। সাময়িকভাবে সমস্যা মিটেও গিয়েছিল। কিন্তু মঙ্গলবার নতুন করে সমস্যার সূত্রপাত হয়। অভিযোগ, তখনই ওই মেলা কমিটির কর্মকর্তারা পুলিনবাবুকে বাঁশ দিয়ে বেধড়ক মারধর করে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

দ্রুত পরিবারের লোকেরা তাঁকে মিনাখাঁ গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। তবে হাসপাতালের চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ছড়িয়েছে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। পরিবারের তরফ থেকে মিনাখাঁ থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। মৃতের পরিবারের অভিযোগের ভিত্তিতে এক মহিলা-সহ ৪ জনকে আটক করেছে মিনাখাঁ থানার পুলিশ।

[আরও পড়ুন: Weather Update: বড়দিনের আগেই ঊর্ধ্বমুখী পারদ, একধাক্কায় ২ ডিগ্রি বাড়ল কলকাতার তাপমাত্রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার