shono
Advertisement

হাই কোর্টের আইনজীবীর পরিচয় দিয়ে চাকরির টোপ, লাখ টাকার প্রতারণা করে ধৃত যুবক

পিংলার বহু যুবক-যুবতী তাঁকে ভরসা করে টাকা দিয়েছিলেন।
Posted: 02:38 PM Apr 09, 2022Updated: 02:43 PM Apr 09, 2022

অংশুপ্রতিম পাল, খড়গপুর: নিজেকে পরিচয় দিয়েছিলেন হাই কোর্টের (Calcutta HC)অ্যাডভোকেট হিসেবে। চাইলেই তিনি পুলিশে চাকরি দিতে পারেন কাউকে। এমনই প্রলোভন দেখাতেন। চাকরির টোপ দিয়ে দিনের পর দিন ধরে লক্ষ লক্ষ টাকার প্রতারণা করেও শেষরক্ষা হল না। পশ্চিম মেদিনীপুরের পিংলা থেকে গ্রেপ্তার এক যুবক। পুলিশ সূত্রে খবর, তার নাম জুলফিকার রহমান।

Advertisement

বাজেয়াপ্ত প্রতারকের অ্য়াডভোকেট’ লেখা বাইক।

ধৃত জুলফিকারের বাড়ি পশ্চিম মেদিনীপুরের পিংলা থানার অন্তর্গত ১০ নং জলচক অঞ্চলের উত্তর বস্তি এলাকায়। নিজেকে কলকাতা হাই কোর্টের অ্যাডভোকেট পরিচয় দেন জুলফিকার রহমান। সকলকে বলেন, তাঁর সঙ্গে পুলিশের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে যোগাযোগ আছে। এই বলে এলাকার যুবক-যুবতীদের মোটা অঙ্কের টাকার বিনিময়ে পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়ার প্রলোভন দেন। লক্ষ লক্ষ টাকা প্রতারণা করে জুলফিকার। এই নিয়ে গত বেশ কয়েকমাস ধরে পিংলা (Pingla) থানায় লিখিত অভিযোগ দায়ের হয়।

[আরও পড়ুন: সিভিক ভলান্টিয়ার ও তার বন্ধুকে গলা কেটে গুলি করে খুন, চাঞ্চল্য মগরাহাটে]

অভিযোগের পরিপ্রেক্ষিতে সক্রিয় হয় পিংলা থানা পুলিশ আধিকারিকরা। ঘটনার তদন্তে নেমে শুক্রবার রাতে জলচক এলাকা থেকে গ্রেপ্তার করা হয় জুলফিকারকে। বাজেয়াপ্ত করা হয় ‘অ্যাডভোকেট’ বোর্ড ওই যুবকের মোটর বাইকটি। পাশাপাশি, এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা, তার তদন্ত শুরু করেছে পিংলা থানার পুলিশ। ধৃত ওই যুবককে শনিবার মেদিনীপুর জেলা আদালতে তোলা হয়েছে। যাঁরা এতদিন ধরে চাকরি পাওয়ার জন্য টাকা দিয়ে প্রতারিত হয়েছেন, তাঁরা সেসব ফেরত পেতে মরিয়া।

[আরও পড়ুন: ‘ভারতকে দেখে শিখুক পাকিস্তান’, আস্থা ভোটের আগে দিল্লির ঢালাও প্রশংসা ইমরানের মুখে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার