shono
Advertisement

শুভেন্দুর বৈঠক বয়কট অনেক নেতার, জবাব তলব ক্ষুব্ধ বিরোধী দলনেতার

৯০ জনের জেলা কমিটির সদস্যদের অনেকেই ছিলেন অনুপস্থিত।
Posted: 01:48 PM May 27, 2023Updated: 02:11 PM May 27, 2023

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: শুভেন্দু অধিকারীর বৈঠকে জেলা বিজেপির (BJP) নেতা-কর্মীদের অনেকেই হাজির হলেন না। শুক্রবার এই ঘটনায় বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব ফের প্রকাশ্যে চলে এল। দলের পুরনো নেতাদের অনেকেই শুভেন্দুর উপস্থিতিতে এই বৈঠক কার্যত বয়কট করেছেন বলে দলীয় সূত্রে খবর। যা নিয়ে ঘনিষ্ঠ মহলে চরম ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা। শুক্রবার ডায়মন্ড হারবার (Diamond Harbour) জেলা বিজেপির কার্যকারিণী বৈঠক ছিল। মোদি সরকারের ন’বছর পূর্তিকে সামনে রেখেই এই বৈঠক হয়। সেখানে শুভেন্দুই ছিলেন প্রধান বক্তা। কিন্তু সংগঠনের এই হাল দেখে হতাশ বিরোধী দলনেতা।

Advertisement

বিজেপি সূত্রে খবর, বিষ্ণুপুরের জয়রামপুরে এদিন এই কার্যকারিণী বৈঠকে সাংগঠনিক জেলার ছ’টি মণ্ডলের সভাপতিরা অনুপস্থিত ছিলেন। তাঁদের অনুপস্থিতি নিয়ে দলের মধ্যেই প্রশ্ন উঠেছে। ওই মণ্ডলের সভাপতিরা কী কারণে এদিনের বৈঠকে অনুপস্থিত ছিলেন, তা যথেষ্ট গুরুত্ব দিয়ে খোঁজখবর নেওয়ার জন্য জেলা নেতৃত্বকে নির্দেশ দিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শুধু তাই নয়, ৯০ জনের জেলা কমিটির সদস‌্যদের মধ্যে অনেকেই ছিলেন অনুপস্থিত। জানা গিয়েছে, ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার নেতা-কর্মীদের মধ্যে মাত্র দু’শো জনের মতো ছিলেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ‘দশ বছর পর নিজের পায়ে দাঁড়িয়ে তবে ফিরব’, মাকে চিঠি লিখে উধাও ৩ স্কুলপড়ুয়া]

এদিকে, আবাস যোজনা নিয়ে আবার নয়া অভিযোগ তুলে কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি দিয়েছেন শুভেন্দু। তাঁর দাবি, কেন্দ্রীয় প্রকল্পের টাকা খরচ করেই রাজ‌্য সরকার আবাস যোজনা প্রকল্পের নাম বদল করে চালাচ্ছে। শুক্রবার কেন্দ্রীয় আবাস ও নগরোন্নয়ন মন্ত্রী হরদীপ সিং পুরীকে এই চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা। লোকসভার বিস্তারকদের নিয়ে রাজ‌্য বিজেপির প্রশিক্ষণ শিবির শুরু হচ্ছে শনিবার তারাপীঠে। উপস্থিত থাকবেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বি এল সন্তোষ। শুক্রবার সকালেই কলকাতায় এসেছেন তিনি। এদিন দুপুরে সল্টলেকে (Salt Lake) বিজেপি অফিসে রাজ‌্য নেতাদের কয়েকজনের সঙ্গে সংগঠন নিয়ে বৈঠকও করেন তিনি। মোদি সরকারের ন’বছর পূর্তি কর্মসূচি পালন নিয়ে আলোচনা হয়।

[আরও পড়ুন: ‘রাজনীতি করতে আসিনি’, এগরা বিস্ফোরণ কাণ্ডে আর্থিক সাহায্য ঘোষণা করে ক্ষমাপ্রার্থী মুখ্যমন্ত্রী]

এছাড়া, লোকসভা ভিত্তিক সংগঠন নিয়েও কথা হয়। সংগঠন নিয়ে যে খুব একটা সন্তুষ্ট নয় কেন্দ্রীয় নেতৃত্ব তা রাজ‌্য নেতাদের ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন বি এল সন্তোষ। এমনটাই খবর দলীয় সূত্রে। লোকসভা ভোটের আগে সকলকে মাঠে নামাতে হবে, এমন বার্তা দিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার