Advertisement

হলদিয়ার IOC-তে ভয়াবহ আগুন, ৩ জনের মৃত্যু

06:24 PM Dec 21, 2021 |

চঞ্চল প্রধান ও রঞ্জন মহাপাত্র: হলদিয়ার lতৈল শোধনাগার অর্থাৎ আইওসি (Haldia IOC)-তে ভয়াবহ অগ্নিকাণ্ড। মঙ্গলবার দুপুরের এই দুর্ঘটনায় ইতিমধ্যে তিনজনের মৃত্যু হয়েছে । আহত কমপক্ষে ৪০ জন। স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অধিকাংশ। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে দমকলের ৭-৮টি ইঞ্জিন।

Advertisement

জানা গিয়েছে, কারখানায় শাট ডাউনের কাজ চলাকালীন আগুন লেগে যায়। একটি ইউনিটে বিস্ফোরণ হয়। মুহূর্তে আগুনে পুড়ে আহত হন কমপক্ষে ৪৩ জন। কারখানার অন্যান্য শ্রমিকরা জখম শ্রমিকদের সংস্থার নিজস্ব হাসপাল-সহ অন্যান্য নার্সিংহোম চিকিৎসার জন্য নিয়ে যান। ইতিমধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। বেশিরভাগ শ্রমিক প্রায় ৭০/৭৫ শতাংশ আগুনে পুড়ে গিয়েছে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। কলকাতায় পাঠানো হচ্ছে বলে খবর।

[আরও পড়ুন: মাঝ রাস্তায় দাউদাউ করে জ্বলে উঠল চলন্ত বাস! আতঙ্কে ঝাঁপ খালাসি ও চালকের]

কালো ধোঁয়ায় ঢেকেছে গোটা এলাকা।  দমকলের ১৫টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করে। কিন্তু প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি বলেই খবর। প্রসঙ্গত, এর আগেও বেশ কয়েকবার কারখানায় আগুন লাগে। শ্রমিকদের মৃত্যুও হয়েছিল। তারপর আবাও এই ধরনের আগুনের ঘটনায় শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। ঘটনার খবর পেয়ে আহত শ্রমিকদের পাশে হলদিয়া পুরসভার কাউন্সিলররা হাজির হন। তবে কারখানা কর্তৃপক্ষ এখনো বিশেষ কিছু তথ্য জানাচ্ছেন না।

Advertising
Advertising

[আরও পড়ুন: জামাইয়ের সঙ্গে পালালেন শাশুড়ি! বিচার চেয়ে পুলিশের দ্বারস্থ মেয়ে]

Advertisement
Next