shono
Advertisement

ক্যানিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ১২ টি দোকান, ব্যাপক ক্ষতির আশঙ্কা

কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়।
Posted: 09:15 AM Oct 13, 2022Updated: 09:15 AM Oct 13, 2022

দেবব্রত মণ্ডল, বারুইপুর: গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড। পুড়ে ছাই কমপক্ষে ১২ টি দোকান। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) ক্যানিং ব্রিজ রোডে। প্রচুর টাকার সামগ্রী নষ্ট হয়েছে বলেই দাবি স্থানীয় ব্যবসায়ীদের।

Advertisement

জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং (Canning) থানার ক্যানিং বাজারের ব্রিজ রোড এলাকায় প্রচুর দোকান রয়েছে। বুধবার রাত প্রায় দেড়টা নাগাদ আগুন লাগে সেখানে। মুহূর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। গভীর রাত হওয়ায় স্থানীয়রাও বেশ কিছুক্ষণ পর বিষয়টি টের পান। তারা ধোঁয়া দেখে বেরিয়ে দেখেন দাউ দাউ জ্বলছে লেলিহান শিখা। অধিকাংশ দোকানের কাঠামো বাঁশ ও প্লাস্টিকের হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয়রাই আগুন আয়ত্তে আনার চেষ্টা করে। খবর দেয় দমকলকে।

[আরও পড়ুন: উৎসবের মরশুম কাটতেই ফের উদ্বেগজনক রাজ্যের করোনা চিত্র, একদিনে মৃত্যু ১ জনের]

স্থানীয়রা চেষ্টা করলেও আগুনের তীব্রতা বেশি থাকায় তা নেভানো সম্ভব হয়নি। পরে দমকলের একটি ইঞ্জিন প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিভিয়ে আয়ত্তে আসে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, এদিনের অগ্নিকাণ্ডে ১২ টি দোকান ভষ্মীভূত হয়ে গিয়েছে। ব্যবসায়ীদের দাবি, প্রায় ২০ থেকে ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়। মনে করা হচ্ছে, শর্টসার্কিটের জেরেই এই কাণ্ড।

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও এই এলাকায় একাধিকবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কিন্তু বারবার কেন এই ঘটনা সেই প্রশ্ন তুলেছেন অনেকে। পুলিশের তরফে জানানো হয়েছে ঘটনার তদন্ত করা হচ্ছে। দমকলের আধিকারিকরা জানিয়েছেন, আগুন আয়ত্তে এলেই স্পষ্ট হবে অগ্নিকাণ্ডের কারণ।

[আরও পড়ুন: ট্রেন থেকে ১২ লক্ষ টাকার সোনার গয়না লুট কাঁকিনাড়ায়, সর্বস্ব খুইয়ে আত্মহত্যার চেষ্টা প্রৌঢ়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement