shono
Advertisement
Malda

আগুনে ভস্মীভূত একের পর এক বাড়ি, ক্ষতির পরিমাণ প্রায় ২৫ লক্ষ টাকা

অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে বাঁধের ধারে বাস ২০টি পরিবারের।
Posted: 05:21 PM Apr 22, 2024Updated: 05:21 PM Apr 22, 2024

বাবুল হক, মালদহ: বিধ্বংসী আগুনে পুড়ে ছাই অন্তত ২০টি বাড়ি। বাড়ি থেকে আসবাবপত্র, সোনাদানা এবং নগদ টাকা পুড়ে গিয়েছে সর্বস্ব। খোলা আকাশের নিচে বাঁধের ধারে বাস করছেন নিঃস্বরা। সোমবার ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের ভালুকা অঞ্চলের হাতিছাপা মামু মোড় এলাকায়।

Advertisement

ওই এলাকার একটি বাড়ির রান্নাঘর থেকে আগুন ছড়িয়ে পড়ে। নদী থেকে আসা বাতাসের জেরে নিমেষের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। তার জেরে এক এক করে ওই এলাকার আরও ২০টি বাড়ি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। আগুনের প্রকোপ এতটাই বেশি ছিল যে ঘর থেকে আসবাবপত্র ও খাদ্যশস্য-সহ প্রয়োজনীয় সামগ্রী পর্যন্ত বের করা যায়নি। খবর দেওয়া হয় তুলসিহাটা দমকলে। তবে দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছনোর আগে স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর কাজে হাত লাগান। দমকল কর্মীরা যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দুঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

[আরও পড়ুন: SSC মামলা: প্যানেল বাতিল হলেও বহাল বীরভূমের সোমা দাসের চাকরি, কোন যুক্তিতে?]

ততক্ষণে এলাকার প্রায় অধিকাংশ বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডে আনুমানিক ২০-২৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলেই জানা গিয়েছে। ওই গ্রামটির বেশিরভাগ পরিবারের সদস্যরা শ্রমিকের কাজ করে। এলাকার অধিকাংশ পুরুষ ও মহিলা ভিনরাজ্যে কাজ করেন। তাঁদের নিজস্ব কোনও জায়গা নেই। সরকারি জায়গায় কোনওরকমে কাঁচা বাড়ি বানিয়ে রয়েছেন তাঁরা। তারই মাঝে এই অঘটনে এলাকায় নেমেছে কান্নার রোল। দুঃসংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছন মন্ত্রী তাজমুল হোসেন এবং বিডিও তাপস পাল। ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সাহায্যের আশ্বাস মন্ত্রীর।

[আরও পড়ুন: জঙ্গিদের নিশানায় অভিষেক! মুম্বই হামলার চক্রীকে গ্রেপ্তার STF-এর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিধ্বংসী আগুনে পুড়ে ছাই অন্তত ২০টি বাড়ি। বাড়ি থেকে আসবাবপত্র, সোনাদানা এবং নগদ টাকা পুড়ে গিয়েছে সর্বস্ব।
  • অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে বাঁধের ধারে বাস ২০টি পরিবারের।
  • মালদহের হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের ভালুকা অঞ্চলের হাতিছাপা মামু মোড় এলাকায় অঘটন।
Advertisement