shono
Advertisement
Meenakshi Mukherjee

বহরমপুরে অধীরের মনোনয়নে গরহাজির সেলিম, শুভেচ্ছা জানিয়ে এলেন মীনাক্ষী

Published By: Subhajit MandalPosted: 09:06 PM Apr 24, 2024Updated: 09:11 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহম্মদ সেলিমের মনোনয়নের দিন তিনি উপস্থিত ছিলেন। শুধু ছিলেন না, সিপিএমের উত্তরীয় গলায় দিয়ে মিছিলে হেঁটেছেন। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে বার্তা দেওয়ার চেষ্টা করেছেন 'সেলিম অধীরের প্রার্থী'। কথা ছিল অধীরের মনোনয়নের দিন সেলিম থাকবেন। কিন্তু তেমনটা হল না।

Advertisement

বুধবার বহরমপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে মনোনয়ন দিলেন অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। এদিন বহরমপুরের টেক্সটাইল মোড় থেকে মিছিল করে মনোনয়ন জমা দিতে পৌঁছন অধীরবাবু। সেই মিছিলে কংগ্রেস (Congress) সমর্থকদের ভিড় ও উৎসাহ ছিল দেখার মতো। দেখা গিয়েছে বেশ কিছু লাল পতাকাও। কিন্তু রাজ্যস্তরের কোনও বাম নেতা সেই মিছিলে ছিলেন না। তবে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় পরে গিয়ে হাজির হন জেলাশাসকের দপ্তরে। অধীরবাবুর মনোনয়নের দেওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানান মীনাক্ষী (Minakshi Mukherjee)।

[আরও পড়ুন: মুসলিমদের জন্য সংরক্ষণ! ‘আম্বেদকরের পিঠে ছুরি মেরেছে’, কংগ্রেসকে ফের তোপ মোদির]

জানা গিয়েছে, এদিনের মিছিলেও থাকার কথা ছিল বামে নেতা নেত্রীর। কিন্তু ভগবানগোলায় দলের কর্মসূচি থাকায় দেরি হয়ে যায় মীনাক্ষীর। মিছিলে না থাকতে পারলেও জেলা প্রশাসনিক ভবনে অধীরকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। তাতেও কোথাও একটা খটকার জায়গা থাকছে। যে সেলিমের (Mohammad Selim)  মনোনয়নে অধীর সিপিএমের উত্তরীয় পর্যন্ত পরলেন, তিনিই কিনা অধীরের মনোনয়নে গেলেন না। দলীয় সূত্র অবশ্য বলছে, সেলিম সাহেব নিজের কেন্দ্রে প্রচারে ব্যস্ত। প্রদেশ কংগ্রেস সভাপতির সঙ্গে তাঁর কথা হয়েছে। তাছাড়া জোট যে মুর্শিদাবাদে সর্বাত্মক তা ইতিমধ্যেই অধীর-সেলিমের যৌথ মিছিলে স্পষ্ট।

[আরও পড়ুন: প্রথম দফা ভোটের পর ‘আত্মবিশ্বাসী’ অখিলেশ, নিজেই নামছেন লোকসভার লড়াইয়ে]

ওয়াকিবহাল মহল বলছে, বহরমপুর থেকে পাঁচবারের সাংসদ অধীর। ওই বহরমপুর কেন্দ্রের বাম কর্মীরাও এখন তাঁর সঙ্গে। বামেদের সমর্থন পেতে অধীরকে আর সেলিমের নির্দেশের প্রয়োজন হয় না। দিন কয়েক আগে প্রদেশ সভাপতি কলকাতায় এসে সে কথা বলেও গিয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহম্মদ সেলিমের মনোনয়নের দিন তিনি উপস্থিত ছিলেন।
  • শুধু ছিলেন না, সিপিএমের উত্তরীয় গলায় দিয়ে মিছিলে হেঁটেছেন।
  • মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে বার্তা দেওয়ার চেষ্টা করেছেন 'সেলিম অধীরের প্রার্থী'।
Advertisement