shono
Advertisement

BJP-তে গুরুত্ব বাড়ছে? Z Category’র নিরাপত্তা পাচ্ছেন Soumendu Adhikari

বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন সৌমেন্দু।
Posted: 05:26 PM Aug 12, 2021Updated: 06:15 PM Aug 12, 2021

রঞ্জন মহাপাত্র, কাঁথি: শুভেন্দু অধিকারীর পর সৌমেন্দু অধিকারী (Soumendu Adhikari)। এবার জেড ক্যাটেগরির নিরাপত্তা পাচ্ছেন রাজ্যের বিরোধী দলনেতার ভাইও। বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রক থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে সেকথা। নিরাপত্তার কথা স্বীকার করে নিয়েছে খোদ সৌমেন্দুও।

Advertisement

বিধানসভা নির্বাচনের (Assembly Election, 2021) আগে রাজ্যে দলবদলের হিড়িক লেগেছিল। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অনেকেই। দলবদলের হাওয়া বইছিল শান্তিকুঞ্জেও। তৃণমূল ছেড়ে পদ্মশিবিরে যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দাদার দেখানো পথে হেঁটেই গেরুয়া শিবিরের একজন হয়ে উঠেছিলেন শুভেন্দুর ভাই সৌমেন্দুও। তবে এখনও পর্যন্ত বিজেপিতে বিশেষ কোনও পদ পাননি তিনি। শোনা যাচ্ছে, এবার নাকি বিজেপিতে গুরুত্ব বাড়তে চলেছে তাঁর। কোনও পদ পেতে পারেন সৌমেন্দু। এদিকে, ত্রিপল চুরির অভিযোগে বেশ বিপাকে সৌমেন্দু অধিকারী। কাঁথি থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয়েছে। তারই মাঝে বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়েছে জেড ক্যাটেগরির নিরাপত্তা পাবেন তিনি।

[আরও পড়ুন: কবে শুরু হচ্ছে ‘দুয়ারে রেশন’ প্রকল্প? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee]

ওয়াকিবহাল মহলের মতে, রাজ্য প্রশাসন যাতে কোনওভাবে সৌমেন্দু অধিকারীকে ছুঁতে না পারে, সে কারণে জেড ক্যাটেগরির (Z Category) নিরাপত্তা দেওয়া হচ্ছে। কেউ কেউ বলছেন, গেরুয়া শিবিরে সৌমেন্দু অধিকারীর গুরুত্ব কিছুটা হলেও যে বাড়তে চলেছে তারই ইঙ্গিত জেড ক্যাটেগরির নিরাপত্তা। যদিও এ প্রসঙ্গে সৌমেন্দু জানান, “নিরাপত্তা পেয়েছি জানি। তবে কোন ক্যাটেগরি এখনই এ বিষয়ে কিছু বলতে পারব না।” এদিকে, সৌমেন্দুর পাশাপাশি কোচবিহারের রাজবংশী নেতা অনন্ত মহারাজকে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। বাংলায় সংগঠন বাড়ানোর লক্ষ্যে এই সিদ্ধান্ত বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আরও ৭৩ জন বন্দিকে মুক্তির সিদ্ধান্ত, বড়সড় ঘোষণা Mamata’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার