shono
Advertisement
Murshidabad

বিদেশি মুদ্রা কিনতে গিয়ে পেলেন সাবান! 'প্রতারিত' মুর্শিদাবাদের মহিলা

প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল বহরমপুর থানার পুলিশ।
Published By: Sayani SenPosted: 08:51 PM Jul 05, 2024Updated: 08:51 PM Jul 05, 2024

কল্যাণ চন্দ, বহরমপুর: বিদেশি টাকার নোট সস্তায় বিক্রির লোভ দেখিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। সৌদি আরবের মুদ্রা রিয়ালের লোভ দেখিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে ধানতলা থানার দত্তফুলিয়া এলাকার রাহুল বিশ্বাস নামে এক যুবককে গ্রেপ্তার করল বহরমপুর থানার পুলিশ। মুর্শিদাবাদের জিয়াগঞ্জের হাইস্কুল পাড়ার একটি ভাড়া বাড়ি থেকে রাহুল বিশ্বাসকে গ্রেপ্তার করে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাহুল বিশ্বাস সৌদি আরবের একটি রিয়াল দেখিয়ে বা নোট দেখিয়ে গ্রামের মানুষকে বলতো তার কাছে ওইরকম নোট হাজার হাজার রয়েছে। প্রথমে বিশ্বাস অর্জন করার জন্য একটি রিয়াল ক্রেতার হাতে দিয়ে পরীক্ষা করার জন্য কয়েক দিন সময় দিত রাহুল বিশ্বাস। এরপর ওই নোট আসল হওয়ার কারণে বিশ্বাস জন্মে যেত ক্রেতাদের। এরপর দু’তিন লক্ষ টাকার প্রলোভন দেখিয়ে বহরমপুরের বিভিন্ন জায়গায় ক্রেতাদের আসতে বলা হত। চুক্তি বাবদ ক্রেতারা নগদ এক বা ২ লক্ষ টাকা রাহুলের হাতে দেওয়ার পর একটি সাবানের খাপে মোড়া প্যাকেট ক্রেতাদের হাতে তুলে দিত রাহুল। ক্রেতারা ওই প্যাকেট খোলার আগেই নগদ লক্ষ লক্ষ টাকা নিয়ে তিনবার চম্পট দিয়েছে রাহুল বিশ্বাস বলে অভিযোগ।

[আরও পড়ুন: আত্মঘাতী মেয়ে, শোক সামলাতে না পেরে নিজেদের শেষ করে দিলেন মা-বাবাও!]

ওই ঘটনায় একজনের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে রাহুল বিশ্বাসকে জিয়াগঞ্জ থেকে গ্রেপ্তার করে বহরমপুর থানার পুলিশ। রাহুলের কাছ থেকে দুটি মোবাইল, দুটি সিম কার্ড, একটি কুড়ি টাকার মার্কিন ডলার এবং নগদ ১০ হাজার টাকা উদ্ধার হয়েছে। ওই ঘটনার সঙ্গে আর কেউ জড়িয়ে রয়েছে কি না তার তদন্ত শুরু করেছে পুলিশ। বিদেশি মুদ্রা অবৈধভাবে লেনদেনের অভিযোগ এবং প্রতারণার অভিযোগে বহরমপুর আদালতে তোলা হয় রাহুল বিশ্বাসকে। ১০ দিনের পুলিশ হেফাজতে নিয়ে রাহুলকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

[আরও পড়ুন: কবে গড়াবে দিঘার রথের চাকা? কী জানালেন মমতা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিদেশি মুদ্রা কিনতে গিয়ে পেলেন সাবান!
  • 'প্রতারিত' মুর্শিদাবাদের মহিলা।
  • এক যুবককে গ্রেপ্তার করল বহরমপুর থানার পুলিশ।
Advertisement