shono
Advertisement
Malda

মালদহ গার্লস হাইস্কুলে সাপের ডেরা! ৮টি গোখরো উদ্ধারে আতঙ্কে কচিকাঁচারা

বনকর্মীরা স্কুলে পৌঁছে সাপগুলি উদ্ধার করে।
Published By: Sayani SenPosted: 05:00 PM Jul 08, 2024Updated: 09:24 PM Jul 08, 2024

বাবুল হক, মালদহ: স্কুল চত্বরে সাপ! অন্তত আটটি বিষধর সাপ উদ্ধারে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। আতঙ্কে কাঁটা মালদহ গার্লস হাইস্কুলের পড়ুয়ারা। উদ্বিগ্ন কচিকাঁচাদের মা-বাবারাও। বনদপ্তরে খবর দেওয়া হয়। তড়িঘড়ি বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সাপগুলিকে উদ্ধার করেছে।

Advertisement

মালদহ গার্লস হাইস্কুলে প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তরের কয়েকশো পড়ুয়া পড়াশোনা করে। সোমবার সকালে ওই স্কুলের নৈশপ্রহরীর ঘর থেকে সাপ উদ্ধারের ঘটনায় হইচই শুরু হয়। তড়িঘড়ি খবর দেওয়া হয় বনদপ্তরে। বনকর্মীরা স্কুলে পৌঁছে সাপগুলি উদ্ধার করে। অভিভাবকদের দাবি, স্কুলচত্বরে ঝোপঝাড় ভর্তি। অপরিচ্ছন্ন। তা সত্ত্বেও স্কুলে থাকা জঙ্গল পরিষ্কারে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। সে কারণেই স্কুল থেকে সাপ উদ্ধার হচ্ছে। এভাবে যখন তখন সাপ দেখা গেলে যে কোনও মুহূর্তে বড়সড় বিপদ হতে পারে বলেও আশঙ্কা অভিভাবকদের।

[আরও পড়ুন: চোপড়া কাণ্ডের ভিডিও পোস্ট, সেলিম-মালব্যর বিরুদ্ধে FIR নির্যাতিতার]

স্কুল চত্বর অপরিচ্ছন্ন থাকার অভিযোগ কার্যত অস্বীকার করেছেন প্রধানশিক্ষিকা টুম্পা সরকার। তিনি বলেন, "বর্ষাকালে সাপ তো আসবেই। আমাদের তিনজন কর্মী আছেন। তাঁরা পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন স্কুল। প্রতি বছরই সাপ ধরা হয়। আগাছা সে রকম নেই। তবে বড় বড় গাছ আছে স্কুল চত্বরে। আমরা বনদপ্তরকে খবর দিয়েছি। তারা কী ব্যবস্থা নেয় দেখা যাক। আরও কোথাও সাপ আছে কি না দেখছি।" অবিলম্বে স্কুলে সাপ তাড়ানোর বন্দোবস্ত করার দাবিতে সরব স্থানীয় বাসিন্দা থেকে অভিভাবক সকলেই।

[আরও পড়ুন: আস্থা ভোটে সহজ জয় হেমন্তের, বিধানসভা থেকে ওয়াক আউট বিরোধীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্কুল চত্বরে সাপ! অন্তত আটটি বিষধর সাপ উদ্ধারে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।
  • আতঙ্কে কাঁটা মালদহ গার্লস হাইস্কুলের পড়ুয়ারা। উদ্বিগ্ন কচিকাঁচাদের মা-বাবারাও।
  • বনদপ্তরে খবর দেওয়া হয়। তড়িঘড়ি বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সাপগুলিকে উদ্ধার করেছে।
Advertisement