shono
Advertisement

বাংলাদেশ পালানোর ছক বানচাল! আমডাঙায় তৃণমূল নেতা খুনে গ্রেপ্তার ১

ডোমকল থেকে ধৃত ব্যক্তি বোমা তৈরিতে দড়, খবর পুলিশ সূত্রে।
Posted: 12:36 PM Nov 24, 2023Updated: 07:59 PM Nov 24, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: আমডাঙায় পঞ্চায়েত প্রধান খুনের ৮ দিন পর ভিন জেলা থেকে গ্রেপ্তার এক। আলমগীর শেখ ওরফে আফতার শেখ নামে ওই ব্যক্তিকে বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের (Murshidabad) ডোমকল থেকে গ্রেপ্তার করেছে আমডাঙা থানার পুলিশ। জানা গিয়েছে, আলমগীর ওরফে আফতার বোমা তৈরিতে দক্ষ। তার তৈরি বোমা দিয়েই আমডাঙার (Amdanga) পঞ্চায়েত প্রধান রূপচাঁদ মণ্ডলের উপর হামলা চালানো হয়েছিল বলে প্রাথমিকভাবে মনে করছে পুলিশ। তাকে আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে।

Advertisement

গত ১৬ নভেম্বর রাতে আমডাঙার কামদেবপুর হাট থেকে ফেরার পথে প্রকাশ্য রাস্তার উপর বোমাবাজিতে (Bombing) খুন হন তৃণমূলের (TMC) পঞ্চায়েত প্রধান রূপচাঁদ মণ্ডল। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, জমি নিয়ে এলাকারই একজনের সঙ্গে অশান্তি চলছিল রূপচাঁদের। তাকেই প্রধান অভিযুক্ত বলে চিহ্নিত করে মৃত তৃণমূল নেতার পরিবার। উঠে আসে তৃণমূলের সঙ্গে একদা দূরত্বের বিষয়টিও। তদন্তে নেমে সেইসব দিক খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: রাজারহাটের ধাঁচে উত্তরবঙ্গেও হবে আইটি হাব, বিশেষ দায়িত্বে রাজীব কুমার]

এর আগেও সন্দেহভাজন হিসেবে তোয়েব নামে একজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। জমি বিবাদের ঘটনায় তোয়েবের বাবার সঙ্গে মৃত রূপচাঁদের গন্ডগোল ছিল বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। অভিযুক্তদের খুঁজতে গিয়ে আলমগীরের নাম হাতে আসে তদন্তকারীদের। জানা যায়, ঘটনার পর এলাকা ছেড়ে পালিয়ে ডোমকলে গা ঢাকা দিয়েছে সে। সেখান থেকে বাংলাদেশে (Bangladesh) পালিয়ে যাওয়ার ছক ছিল বোমা তৈরিতে ওস্তাদ আলমগীর। এর পরই তাকে হাতেনাতে ধরতে ডোমকল থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করে আমডাঙার পুলিশ। শেষমেশ অভিযান চালিয়ে আলমগীরকে পাকড়াও করা হয়। বানচাল হয়ে তার বাংলাদেশ পালানোর ছক।

[আরও পড়ুন: সিঙ্গল বেঞ্চের পর ডিভিশন বেঞ্চেও ধাক্কা, ধর্মতলায় শাহের সভার অনুমতি দিল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার